রাজশাহী বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

ছাত্রশিবির নেতা রায়হান হত্যা মামলা

রাজশাহীর সাবেক মেয়র লিটনসহ ১২শ জনের নামে মামলা


প্রকাশিত:
২০ আগস্ট ২০২৪ ১৪:১২

আপডেট:
২০ আগস্ট ২০২৪ ১৫:১২

ফাইল ছবি

বৈষম্য বিরোধী আন্দোলনে ইসলামী ছাত্রশিবিরের নেতা আলী রায়হানকে (২৮) হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় রাজশাহী সিটি কর্পোরেশনের তৎকালীন মেয়র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনসহ ৫০ জনের নাম উল্লেখসহ আরও এক হাজার থেকে ১২শ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) রাতে রাজশাহী নগরীর বোয়ালিয়া মডেল থানায় এ মামলা দায়ের করেন নিহতের ভাই রানা ইসলাম।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট রাজশাহীর তালাইমারি এলাকা থেকে মিছিল নিয়ে সাহেব বাজার আসলে মেয়র লিটনসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা হামরা চালায়। এতে গুলিবিদ্ধ হন মহানগর শিবিরের সাংগঠনিক সম্পাদক আলী রায়হান। পরে ৮ আগস্ট সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মামলার অন্য আসামিরা হলেন- রাজশাহী নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, নগর যুবলীগের সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি, নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিরাজুম মুবিন সবুজ, সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিক, সাবেক সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান রাজিব, রাজশাহী কলেজ ছাত্রলীগের সাভপতি রাশিক দত্ত, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম জাফর, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লাহিল গালিব, রাজশাহী সিটি কর্পোরেশনের ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর আরমান আলী, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর ও নগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল মমিন, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর শরিফুল ইসলাম বাবু, ২১ নং ওয়ার্ড কাউন্সিলর নিজামূল আজীম, ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর শাহদাৎ হোসেন শাহুসহ ৫০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও মামলায় আরও এক হাজার থেকে ১২শ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

নগরীরর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ পারভেজ বলেন, রাহয়ান আলীর মৃত্যুর ঘটনায় তার ভাই বাদি হয়ে একমি মামলা দায়ের করেছেন। সেটি আমরা গ্রহণ করেছি। এতে ৫০ জনের নাম উল্লেখ করে এক হাজার থেকে ১২শ জনকে আসামি করা হয়েছে।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top