রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

রাবি ভর্তি পরীক্ষা দিতে এসে হারিয়ে যাওয়া মহুয়াকে উদ্ধার করল পুলিশ


প্রকাশিত:
৬ মার্চ ২০২৪ ২৩:১০

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১২:৪৭

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে এসে হারিয়ে যাওয়া মহুয়া নামের এক মেয়েকে উদ্ধার করে মায়ের কাছে ফিরিয়ে দিয়েছে পুলিশ। মহুয়া মাগুরা থেকে মায়ের সাথে ভর্তি পরীক্ষা দিতে এসেছিল।

বুধবার (৬ মার্চ) বিকেলে আরএমপি মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগেগ সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ভর্তি পরীক্ষা দিয়ে বেরিয়ে হারিয়ে যায় মহুয়া। পরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কন্ট্রোল রুম উদ্ধার করে তাকে মায়ের কাছে ফিরিয়ে দেয়।

জামিরুল ইসলাম বলেন, সকাল ৯ টায় শেখ রাসেল মডেল স্কুল কেন্দ্রে ‘এ’ ইউনিটে ভর্তি পরীক্ষা দিতে আসে মহুয়া। সে তার মোবাইল মায়ের কাছে রেখে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে। সকাল ১০ টায় পরীক্ষা শেষ হলে হাজারো শিক্ষার্থীর মাঝে গভীর উদ্বেগ নিয়ে মহুয়ার মা মহুয়াকে খুঁজতে থাকেন। অনেক খোঁজাখুঁজির পরেও না পেয়ে তিনি আরএমপির কন্ট্রোল রুমে গিয়ে মেয়েকে খুঁজে পেতে আকুতি শুরু করেন। এমন পরিস্থিতিতে আরএমপির মতিহার বিভাগের উপ পুলিশ কমিশনার মধুসূদন রায় তাকে সান্ত্বনা দেন এবং মেয়েকে খুঁজে দেওয়ার আশ্বাস দেন।

তিনি আরও বলেন, রাবি ভর্তি পরীক্ষা দিতে আসা হাজার হাজার শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে এক মহুয়াকে খুঁজে বের করা অত্যন্ত দুরূহ ব্যাপার ছিল। এছাড়াও পরের পরীক্ষা নির্বিঘ্ন করতে নিরাপত্তামূলক ব্যবস্থাপনা নিশ্চিত করা ও ট্রাফিক ব্যবস্থাপনা সচল রাখতে পুলিশকে বেশ হিমসিম খেতে হচ্ছিল। তারপরেও মহুয়াকে খুঁজে বের করতে তৎপরতা শুরু করে পুলিশ। ক্যাম্পাসে আরএমপির কন্ট্রোল রুম থেকে মহুয়াকে খুঁজে বের করার জন্য সকল স্টেশনকে জানানো হয়। ডিউটির ফাঁকে অনেক খোঁজাখুঁজি করে মহুয়াকে উদ্ধার করে মায়ের কাছে নিয়ে আসে পুলিশ।

মেয়েকে ফিরে পেয়ে মহুয়ার মা বলেন, আমি অত্যন্ত আনন্দিত। এত মানুষের মাঝে এত দ্রুত সময়ে মেয়েকে পুলিশ খুঁজে দিবে ভাবতে পারি নি। কিন্তু পুলিশ আমার মেয়েকে খুঁজে বের করে দিয়েছে। পুলিশের পেশাদারত্বের জন্য আরএমপি পুলিশকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতাও প্রকাশ করেন তিনি।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top