রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১

রাসিকের সৌন্দর্যবর্ধন গাছ কেটে গ্রেফতার যুবক


প্রকাশিত:
২৭ অক্টোবর ২০২৩ ০০:৪৩

আপডেট:
৬ মে ২০২৪ ১৪:৩৭

ছবি: গ্রেফতার আসামি

রাজশাহী নগরীর কাশিয়াডাঙ্গা থানার সায়েরগাছা থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত বিভাজকের সৌন্দর্যবর্ধন গাছ কাটার দায়ে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২৫ অক্টোবর) দিনগত রাতে নগরীর সায়েরগাছা মোড় থেকে কাশিয়াডাঙ্গা থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেলে আরএমপি মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন।

গ্রেফতার যুবকের নাম নাইম ইসলাম (২৪)। তিনি নগরীর কাশিয়াডাঙ্গা থানার হলদার পাড়ার নসিমুদ্দিনের ছেলে।

আরও পড়ুন: খাজা টাওয়ারে আগুন: ইন্টারনেটে ধীরগতি থাকবে সপ্তাহজুড়ে

ঘটনার বিবরণ দিয়ে জামিরুল ইসলাম জানান, গতকাল বুধবার বেলা সোয়া ১২ টায় অজ্ঞাতনামা ১০-১২ জন নগরীর সায়েরগাছা থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত বিভাজকের সৌন্দর্যবর্ধন গাছ কেটে ক্ষতি করে এবং কিছু গাছ চুরি করে। খবর পেয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের কর্মকর্তা সেখানে উপস্থিত হয়ে তাদের গাছ কাটতে নিষেধ করে। তখন আসামিরা তাদের বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শন করে।

আসামিরা বিভিন্ন জাতের গাছ কেটে প্রায় আড়াই লক্ষ টাকার ক্ষতিসাধন করে। রাসিকের পরিবেশ উন্নয়ন সহকারী সৈয়দ মাহমুদ-উল-ইসলামের অভিযোগের প্রেক্ষিতে কাশিয়াডাঙ্গা থানায় একটি মামলা রুজু হয়।

তিনি আরও বলেন, মামলার প্রেক্ষিতে পরবর্তীতে আরএমপির কাশিয়াডাঙ্গা ক্রাইম বিভাগের উপ-পুলিশ কমিশনার আল মামুনের সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ড. মো: রুহুল আমিন সরকারের দিকনির্দেশনায় সহকারী পুলিশ কমিশনার শ্যামলী রানী বর্মনের নেতৃত্বে কাশিয়াডাঙ্গা থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান ও তাঁর টিম আসামিদের গ্রেফতারে অভিযান শুরু করেন।

পরবর্তীতে কাশিয়াডাঙ্গা থানা পুলিশের ওই টিম রাতেই গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে কাশিয়াডাঙ্গা থানার সায়েরগাছা মোড় থেকে আসামি নাইম ইসলামকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামি গাছ কাটার ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে এবং তার সাথে থাকা বেশ কয়েক জনের নাম ঠিকানা প্রকাশ করে। পলাতক আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। গ্রেফতার আসামিকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানান আরএমপি মুখপাত্র।

 

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top