রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

রাজশাহীতে উদ্যোক্তাদের মাঝে বিসিক শিল্পনগরী-২ এর প্লট হস্তান্তর


প্রকাশিত:
১৫ অক্টোবর ২০২৩ ২৩:৪৬

আপডেট:
৪ মে ২০২৪ ০৩:৩৬

ছবি: প্লট হস্তান্তর

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর উদ্যোগে এবং রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে শিল্প উদ্যোক্তাদের নিকট রাজশাহী বিসিক শিল্পনগরী-২ এর প্লট বরাদ্দপত্র হস্তান্তর করা হয়েছে।

রবিবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় চেম্বার সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত থেকে উদ্যোক্তাদের হাতে বরাদ্দপত্র তুলে দেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের এএইচএম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীতে শিল্পায়ন প্রতিষ্ঠায় প্রচেষ্টা অব্যাহত রেখেছি। আজকে রাজশাহী বিসিক শিল্পনগরী-২ এর ৩২টি প্লট বরাদ্দপত্র হস্তান্তর করা হলো। পর্যায়ক্রমে বাকিগুলোও করা হবে। এখানে মাঝারি ও ক্ষুদ্র শিল্প প্রতিষ্ঠান গড়ে ওঠার মাধ্যমে শিল্পায়ন ও কর্মসংস্থান হবে।

আরও পড়ুন: তৃতীয় বারের মতো রাসিক মেয়রের দায়িত্ব নিলেন লিটন

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনিসুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিসিক আঞ্চলিক কার্যালয়, রাজশাহীর আঞ্চলিক পরিচালক মো. রেজাউল আলম সরকার, বিসিক জেলা কার্যালয়ের উপ-ব্যবস্থাপনা জুয়েল চন্দ্র সেন, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু, নাসিব জেলা সভাপতি শফিকুল ইসলাম, রাজশাহী উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি রোজেটি নাজনীন। স্বাগত বক্তব্য দেন বিসিক শিল্পনগরী কর্মকর্তা মো. আনোয়ারুল আজিম।

উল্লেখ্য, রাজশাহীতে শিল্পাঞ্চল প্রতিষ্ঠা ও বিপুল সংখ্যক মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে পবা উপজেলার পারিলা ইউনিয়নের কেচুয়াতৈলে ৫০ একর ভূমির উপর ১৭২ কোটি টাকা ব্যয়ে গড়ে তোলা হয়েছে রাজশাহী বিসিক শিল্পনগরী-২। ২০২০ সালের ৪ জুলাই রাজশাহী বিসিক শিল্পনগরী-২ প্রকল্পের ৫০ একর ভূমির উন্নয়ন কাজের উদ্বোধন করেছিলেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। রাজশাহী বিসিক শিল্পনগরী-২ এ মোট প্লট রয়েছে ২৮৬টি। এরমধ্যে রবিবার শিল্প উদ্যোক্তাদের ২৭টি প্রতিষ্ঠানের নামে ৩২টি প্লট বরাদ্দপত্র হস্তান্তর করা হয়।

 

 

আরপি/এসআর-১৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top