রাজশাহী শুক্রবার, ১৪ই জুন ২০২৪, ১লা আষাঢ় ১৪৩১

বিএনপি নেতা চাঁদের ৩ বছরের কারাদণ্ড


প্রকাশিত:
২৪ সেপ্টেম্বর ২০২৩ ২০:২৯

আপডেট:
১৪ জুন ২০২৪ ১৮:৩৪

ফাইল ছবি

রাজশাহীতে অর্থ আত্মসাৎ ও প্রতারণার মামলায় জেলা বিএনপির বিতর্কিত নেতা আবু সাঈদ চাঁদকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (২৪ সেপ্টেম্বর) বিকালে রাজশাহীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মারুফ আল্লাম এই রায় ঘোষণা করেন।

রাজশাহী জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মোজাফ্ফর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আবু সাঈদ চাঁদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান থাকাকালীন ১৪ লাখ ৫২ হাজার টাকা নিয়েছিলেন চাকরি দেওয়ার কথা বলে। তিনি ১৩ জনের কাছে থেকে টাকা নিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে।

আরও পড়ুন: খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কিছু করার নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

২০০৭ সালে চারঘাট উপজেলার চকগোচর এলাকার মাসুদ রানা এই অভিযোগে মামলা দায়ের করেন। সেই মামলায় আবু সাঈদ চাঁদকে তিন বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করেন আদালত। এ ছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর দুই আসামি আলিম উদ্দিন ও ওয়াজ নবীকে খালাস দিয়েছেন আদালত।

এদিকে আসামিপক্ষের আইনজীবী শামসাদ বেগম মিতালী দাবি করেন, এই মামলার সঙ্গে আবু সাঈদ চাঁদ কোনোভাবে জড়িত না। এই মামলায় অপর দুইজন শিক্ষকও অভিযুক্ত ছিলেন। এটি একটি ভোকেশনাল স্কুলের নিয়োগের মামলা ছিল। এখানে তার কোনো সই ছিল না। তিনি ওই সময় চেয়ারম্যান ছিলেন, এটাই তার অপরাধ। এ জন্যই তাকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১৯ মে বিকালে পুঠিয়ার শিবপুরে রাজশাহী জেলা ও মহানগর বিএনপির আয়োজনে একটি সমাবেশ হয়। ওই সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ। সেখানে তার দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেওয়ার অভিযোগ সম্পর্কিত একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এ নিয়ে বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে রাজশাহীসহ দেশের বিভিন্ন এলাকায় একডজনের বেশি মামলা হয়। এরপর থেকে কারাগারে আছেন তিনি।

 

 

আরপি/এসআর-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top