রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

এমটিএফই প্রতারণা, রাজশাহীতে গ্রেফতার ২


প্রকাশিত:
২৫ আগস্ট ২০২৩ ০৩:৪৫

আপডেট:
২ মে ২০২৪ ০৯:১৬

ছবি: গ্রেফতার আসামিরা

মেটাভার্স ফরেন এক্সচেঞ্জ (এমটিএফই) অ্যাপের ফাঁদে ফেলে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের ২ সদস্যকে আটক করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) রাজপাড়া থানা পুলিশ।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে আরএমপি সদর দপ্তর কনফারেন্স রুমে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব জানান পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।

গ্রেফতার আসামিরা হলেন- শ্রী দিপেন্দ্রনাথ সাহা (৪৩) ও মো: লতিফুল বারী বাবু (৪২)। দিপেন্দ্রনাথ সাহা রাজশাহীর মোহনপুর থানার বিশুহারা গ্রামের শ্রী দিজেন্দ্রনাথ সাহার ছেলে। অন্য দিকে লতিফুল বারী বাবু নওগাঁর মহাদেবপুর থানার মহাবেদবপুর গ্রামের মো: আব্দুর রশিদের ছেলে।

আরও পড়ুন: ফের বাড়ল সোনার দাম, ভরি লাখ টাকা

ঘটনা সূত্রে জানা যায়, দুবাই হতে পরিচালিত কানাডা ভিত্তিক মেটাভার্স ফরেন এক্সচেঞ্জ (এমটিএফই) অ্যাপের ফাঁদে ফেলে সাধারণ জনগণের কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। এর ফলে হাজার হাজার যুবক তাদের জমানো টাকা হারিয়ে হয়েছেন দিশেহারা। আলোচিত বিষয়টি নিয়ে সাম্প্রতিক এমটিএফই অ্যাপের বিরুদ্ধে বিভিন্ন গনমাধ্যমে সাংবাদ প্রচার হয়। সাংবাদটি আলোচিত হলে গত ২৩ জুলাই রাজশাহীর জজ কোর্টের বিজ্ঞ অ্যাডভোকেট জহুরুল ইসলাম বাদি হয়ে অজ্ঞাতনামা আসামি করে সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য রাজপাড়া থানা পুলিশ, সিআইডি ও পিবিআইকে নির্দেশ প্রদান করেন।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে তদন্তকারী সংস্থা ঘটনার সত্যতা পেয়ে আসামিদের গ্রেফতারে অভিযান শুরু করলে পুলিশের গ্রেফতার এড়াতে প্রতারকরা গা ঢাকা দেয়। পরবর্তীতে আরএমপির রাজপাড়া থানা পুলিশের নেতৃত্বে সিআইডি রাজশাহী ও পিবিআই রাজশাহীর যৌথ টিম গতকাল বুধবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে রাজশাহীর মোহনপুর থানা থেকে আসামিদের গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামিরা নিজেদের সম্পৃক্ততার কথা স্বীকার করে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে যা তদন্তের স্বার্থে যাচাই-বাছাই করা হচ্ছে। গ্রেফতারদের বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আরএমপির বিজয় বসাক, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ও মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) প্রমুখ।

 

 

 

 

 

আরপি/এসআর-২১



আপনার মূল্যবান মতামত দিন:

Top