রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

পুলিশ আর অগ্নিসন্ত্রাস-সহিংসতা হতে দিবে না: আরএমপি কমিশনার


প্রকাশিত:
২৩ আগস্ট ২০২৩ ০২:৩৮

আপডেট:
২ মে ২০২৪ ০৯:৩৫

ছবি: রাজশাহী পোস্ট

বাংলাদেশে আগে যে অগ্নিসন্ত্রাস হয়েছিল এবং সহিংসতার মাধ্যমে মানুষের জানমালের নিরাপত্তা বিঘ্নিত হয়েছিল তা বাংলাদেশ পুলিশ আর হতে দিবে না বলে হুশিয়ার করেছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে রাজশাহী কলেজ অডিটোরিয়ামে ‘সহিংস উগ্রবাদ প্রতিহতকরণে যুবদের করণীয়’ শীর্ষক যুবমেলায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার এসব বলেন।

আরএমপির সহযোগিতায় দি এশিয়া ফাউন্ডেশন যুবমেলার আয়োজন করে। মেলায় রাজশাহী নগরীর বিভিন্ন যুব সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের ৫০০ শিক্ষার্থী অংশ নেন।

আরও পড়ুন: আমের রাজধানীতে সৌদি খেজুরের বাজিমাৎ

বিপ্লব বিজয় তালুকদার বক্তব্যের শুরুতেই বাংলাদেশে জঙ্গিবাদের উত্থান এবং জঙ্গি হামলার স্বীকার বিভিন্ন লেখক, শিক্ষক, ব্লগার, পুলিশ অফিসারদের শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, ৭১-এর পরাজিত মহল ও তাদের মদদে বিভিন্ন জঙ্গি সংগঠন বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্র ও তলাবিহীন ঝুঁড়িতে পরিণত করার চেষ্টা করছে। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্দান্ত গতিতে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের উন্নয়ন আজ দৃশ্যমান। এ উন্নয়নকে কোনো অবস্থায় বাধাগ্রস্থ হতে দেওয়া হতে দেওয়া হবে না। এ দেশকে আমরা ভালোবাসি। দেশকে এগিয়ে নেওয়ার জন্য যা যা করণীয় তা আমরা সম্মিলিতভাবে করবো।

উপস্থিত যুবকদের উদ্দেশ্যে আরএমপি কমিশনার বলেন, যুবরা যেন না বুঝে কোনো ব্যক্তি বা গোষ্ঠীর কথায় উদ্বুদ্ধ হয়ে বা কোনো প্রলোভনে পা না বাড়ায়। বাংলাদেশকে একটি উগ্রবাদ মুক্ত নিরাপদ ও সন্ত্রাসবিরোধী রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাজ্ঞ নির্দেশনায় কাজ করছে বাংলাদেশ পুলিশ। বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং-এর মাধ্যমে মাদক, জঙ্গি, উগ্রবাদ, যৌতুক, ইভটিজিং, নারীর প্রতি সহিংস আচরণ বিরোধী সচেতনতামূলক সভা সমাবেশ ও উঠান বৈঠক করা হচ্ছে।

সহিংস উগ্রবাদ প্রতিরোধে যুব সামাজের করণীয় সম্পর্কে বিভিন্ন দিক নির্দেশনাও দেন পুলিশ কমিশনার। একই সাথে অভিভাবক ও শিক্ষকদের ছাত্র ও সন্তানদের নজরদারির মধ্যে রাখার আহ্বান জানান তিনি। সবার সহযোগিতায় বাংলাদেশকে একটি উগ্রবাদ ও সন্ত্রাসবাদ মুক্ত রাষ্ট্র হিসেবে গড়ে তুলার প্রত্যয় ব্যক্ত করে পুলিশ কর্মকর্তা।

আরও পড়ুন: শোক দিবসে মারামারি, ইবি ছাত্রলীগের ৮ কর্মী বহিষ্কার

অনুষ্ঠানে রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো: ওলিউর রহমান, আরএমপির উপ-পুলিশ কমিশনার (সদর) সাইফউদ্দীন শাহীন, রাজশাহী জেলার পুলিশ সুপার সাইফুর রহমান, রাজশাহী এন্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রকিবুল ইসলাম হাসান ইবনে রহমান, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ (ডিএসবি) রফিকুল ইসলাম, আরএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) সালমা সুলতানা আলম, দি এশিয়া ফাউন্ডেশনের সিনিয়র ডিরেক্টর নজরুল ইসলাম, সিনিয়র প্রোগ্রামার জয়নাল আবেদীন ও প্রোগ্রাম অফিসার সফিউল আওয়াল প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

আরপি/এসআর-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top