রাজশাহী বুধবার, ১৫ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১

শোক দিবসকে শক্তিতে রূপান্তর করার আহ্বান


প্রকাশিত:
২২ আগস্ট ২০২৩ ০২:৫২

আপডেট:
২৩ আগস্ট ২০২৩ ০৪:০২

ছবি: সংগৃহীত

নির্বাচনকে সামনে রেখে নিজেদের মধ্যে কোনো বাঁধা সৃষ্টি না করে শোক দিবসকে শক্তিতে রূপান্তর করার আহ্বান জানিয়ে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সরকারদলীয় সংসদ সদস্য (এমপি) আয়েন উদ্দিন বলেছেন, যখনই ১৫ আগস্ট আসে, তখনই মনে হয় বাংলাদেশের একটি বড় সম্পদ নেই৷ এই শোক কিন্তু ভোলার নয়৷

গতকাল রোববার (২০ আগস্ট) সন্ধ্যায় কাটাখালী থানার হরিয়ান ইউনিয়নের বাইপাস মোসলেমের মোড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মহফিলে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু যে সোনার বাংলা, সেটা যেন সত্যিকার অর্থে আমরা গড়ে তুলতে পারি আজ থেকেই এই কাজে লিপ্ত হওয়ার শপথ নেই৷ আগামীকালের জন্য যেন অপেক্ষা না করি৷ বাংলাদেশের স্থপতিকে হত্যাকারীদের কয়েকজনের চূড়ান্ত বিচার কার্যকর করেছে বর্তমান সরকার৷ কিন্তু এখনো ফাঁসির রায় মাথায় নিয়ে বিভিন্ন দেশে পালিয়ে বেড়াচ্ছে খুনিরা৷

এমপি আয়েন বলেন, তারা (বঙ্গবন্ধুর খুনিরা) ভেবেছিলো ১৯৭৫ সালের নির্মম হত্যাকাণ্ডগুলোর পর কেউ আর জয় বাংলা জয় বঙ্গবন্ধু বলার কেউ থাকবে না। কিন্তু তাদের আশা পুরণ হয়নি।

নির্বাচনকে সামনে রেখে নিজেদের মধ্যে কোনো বাধা সৃষ্টি না করে শোক দিবসকে শক্তি করে নৌকা প্রতিককে জয়যুক্ত করার আহ্বান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ ইয়াসিন আলী,জনাব মোঃ হাফিজুর রহমান, জনাব আব্দুল মান্নান এবং সভাপতিত্বে উপস্থিত ছিলেন জনাব আলহাজ্ব মোঃ আবুল হোসেন, আদর্শ কলেজের সভাপতি নূর হোসেন তালুকদারসহ স্থানীয় নেতৃবৃন্দ।

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top