রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

৫৬ বছর বয়সে এসএসসি পাস করলেন শফিকুল মেম্বার


প্রকাশিত:
৩০ জুলাই ২০২৩ ০৫:১৯

আপডেট:
৪ মে ২০২৪ ০৬:৫১

ফাইল ছবি

রাজশাহীর মোহনপুরে শফিকুল ইসলাম (৩৪) নামের এক ইউপি সদস্য ৫৬ বছর বয়সে এসএসসি পাস করেছেন। শুক্রবার (২৮ জুলাই) প্রকাশিত ফলাফলে তিনি জিপিএ-৪.৯৩ পেয়ে উত্তীর্ণ হয়েছেন।

শফিকুল ইসলাম উপজেলার ১ নম্বর ধূরইল ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার। তিনি কেশরহাট টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট থেকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে মাধ্যমিক পরীক্ষায় অংশ নেন।

জানতে চাইলে ইউপি সদস্য শফিকুল ইসলাম বলেন, যখন আমার শিক্ষার বয়স ছিল তখন পরিবারের অনেক সমস্যা ছিল, নানান অভাব ছিল। সে কারণে বাবা পড়াতে পারেননি। এখন অবস্থার পরিবর্তন হয়েছে। অনেকেই আমাকে ভালোবাসেন। আমি পরপর দুবার ইউপি মেম্বার নির্বাচিত হয়েছি। কিন্তু আমার মনের মধ্যে এক ধরনের নেশার মতো কাজ করছিল যে আমি এসএসসি পরীক্ষা দেব। আমার ইচ্ছা ও সাধনা ছিল এসএসসি পাস করব।

কাজের ব্যস্ততার কথা উল্লেখ করে ইউপি সদস্য বলেন, অনেক কষ্ট করে পড়াশোনা শেষ করেছি। সারাদিন পরিষদের কাজ করে রাতে বাড়িতে এসে পড়াশোনা করেছি। গত বছর প্রথম এসএসসি পরীক্ষা দিয়েছিলাম। তবে বৃত্ত ভরাটে ভুল হওয়ায় বাংলা বিষয়ে ফেল আসে। তবুও আমি ভেঙে পড়িনি। আবার পড়াশোনা করে এবার বাংলায় পরীক্ষা দিয়ে আমি এসএসসি পাস করেছি। এসএসসি পাস করতে পেরে খুব আনন্দিত হয়েছি।

আমার তিন ছেলেমেয়ে। সবার বিয়ে হয়ে গেছে। আমি নিজের চেষ্টাতেই পড়াশোনা শেষ করেছি। আমি আমার জায়গা থেকে চেষ্টা করেছি। ইচ্ছাশক্তি এবং সাধনা থাকলে বয়স কোনো বাধা নয়; চেষ্টা থাকলে সফলতা আসবেই বলে মনে করেন তিনি।

এ ব্যাপারে ধূরইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন বলেন, শফিকুল ইসলামের এই সাফল্য শুধু একজন ইউপি মেম্বারের নয়, এটা আমাদের পুরো ইউনিয়নের সাফল্য। তার এই বয়সে এসএসসি পাস তরুণদের পড়াশোনায় আরও আগ্রহী করে তুলবে। খুব শিগগির আমরা ছোট পরিসরে হলেও তাকে সংবর্ধনা দেব।

 

 

 

 

আরপি/এসআর


বিষয়: এসএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

Top