রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ছড়ানোর হুমকি, তিন বছরের সাজা


প্রকাশিত:
১৩ মার্চ ২০২৩ ০৩:২৮

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১৯:৩৩

ফাইল ছবি

গৃহবধূর সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের ছবি ও ভিডিও ছড়ানোর হুমকি দিয়ে কুপ্রস্তাব দেওয়ার দায়ে দুই যুবককে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন রাজশাহীর আদালত। ওই ভিডিও ও ছবি ছড়ানোর হুমকি দিয়ে একাধিকবার অর্থ আদায় করেছেন বলেও অভিযোগ ভুক্তভোগীর।

রোববার (১২ মার্চ) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন দেন। একইসঙ্গে তাদের দুই লাখ টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) ইসমত আরা রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্ত যুবকরা হলো, জয়পুরহাট সদর উপজেলার জানিয়ার বাগানের সিরাজ আলমের ছেলে জাহিদ হাসান (২৫) ও ক্ষেতলাল উপজেলার মৃধাপাড়ার আইয়ুব আলীর ছেলে হাবিবুর রহমান ওরফে হাবিব (২৪)।

আইনজীবী ইসমত আরা জানান, আসামি জাহিদ ও হাবিব গোপনে গৃহবধূর বন্ধুর সাথে কাটানো অন্তরঙ্গ মুহুর্তের ছবি-ভিডিও ধারণ করে। প্রাথমিকভাবে টাকা-পয়সা না দিলে ছবি ও ভিডিও ইটারনেটে ছড়িয়ে দিবে বলে গৃহবধূকে হুমকি দেয়। একপর্যায়ে তাদের ৬০ হাজার টাকা দেন।

পরবর্তীতে তারা আবারও টাকার জন্য চাপ দিতে থাকে। সবশেষ শারীরিক সম্পর্ক স্থাপনের কুপ্রস্তাব দেন তারা। একইসাথে আরও ১৯ হাজার টাকা চাঁদা দাবি করেন। সেই মামলার প্রেক্ষিতে আসামিদের গ্রেফতার করা হয়। পরে শুনানি শেষে আদালত আজকে রায় ঘোষণা করেন।

তিনি আরও বলেন, রায়ে ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮ এর ২৫(২) ধারায় দুই বছরের সশ্রম কারাদন্ড এবং এক লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়াও ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮ এর ২৯(২) ধারায় এক বছরের সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড হয়েছে। আসামির মূল হাজতবাস কারাদণ্ড থেকে বাদ যাবে বলেও রায়ে উল্লেখ করা হয়।

 

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top