রাজশাহী সোমবার, ২২শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১

বিনা টিকিটে রেল ভ্রমণ, ৬২ যাত্রীকে জরিমানা


প্রকাশিত:
৩ নভেম্বর ২০২২ ০৪:২৬

আপডেট:
২২ এপ্রিল ২০২৪ ১৫:৩১

বিনা টিকিটে রেল ভ্রমণের দায়ে আন্তঃনগর ধূমকেতু এক্সপ্রেসের ৬২ যাত্রীকে জরিমানা করেছে রেল কর্তৃপক্ষ। তাদের থেকে মোট ১৮ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়।

বুধবার (২ নভেম্বর) সকালে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসা ট্রেনে এ অভিযান চালানো হয়।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার নিজেই এ অভিযান পরিচালনা করেন।

অসীম কুমার তালুকদার  বিষয়টি নিশ্চিত করেছেন। অভিযানের বর্ণনা দিয়ে তিনি বলেন, গতকাল (মঙ্গলবার) মন্ত্রণালয়ের সভা শেষ করে আজ (বুধবার) সকালে ধূমকেতু এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে রাজশাহী আসছিলাম। অন্য দিনের তুলনায় ট্রেনের যাত্রী সংখ্যা স্বাভাবিকই ছিল।

অভিযানে তিনজন টিকিট বিহীন যাত্রীকে জরিমানাসহ টিকিট কাটালে বিষয়টিকে তারা এক ধরনের হয়রানি বলে দাবি করেন। আরেক ব্যক্তি স্ত্রীসহ টাঙ্গাইল স্টেশনে নামবেন, টিকিট চাইলে আছে জানান। কিন্তু সন্দেহ বশতঃ টিকিট দেখতে চাইলে আমতা আমতা করতে থাকেন, পরে তাকে টিকিট কাটানো হয়।

তিনি আরও বলেন, বিশেষায়িত একটি সংস্থার ম্যানেজিং ডিরেক্টর পরিচয়ে এক ব্যক্তি আসন বিহীন টিকিট নিয়ে এসিতে উঠলে এটেনড্যান্ট বাঁধা দিলে তার চাকরি খাওয়ার হুমকি দেন। বিষয়টি নজরে আনলে তাকে জরিমানাসহ এসি টিকিটের ভাড়া আদায় করে খালি চেয়ারে বসানো হয়।

আজকে টিকিট বিহীন মোট ৬২ জন যাত্রী পাওয়া যায়। যাদের কাছ থেকে জরিমানাসহ ভাড়া বাবদ মোট ১৮ হাজার ৪০০ টাকা আদায় করা হয়। জরিমানার অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়েছে বলেও জানান রেল কর্মকর্তা।

আরপি/ এসএইচ ১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top