রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

বিনা টিকিটে রেল ভ্রমণ, ৪১ হাজার টাকা জরিমানা


প্রকাশিত:
১৭ সেপ্টেম্বর ২০২২ ০৬:২২

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ২০:২৯

ছবি: সংগৃহীত

বিনা টিকিটে রেল ভ্রমণের দায়ে ৪১ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। ঢাকা-রাজশাহী রুটে চলাচলকারী ধুমকেতু এক্সপ্রেসে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন রেলওয়ে পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহীতে পৌঁছা ট্রেনটিতে এ অভিযান চালানো হয়।

রেলওয়ে পশ্চিম সূত্রে জানা যায়, সাপ্তাহিক ছুটির দিন ছাড়া প্রতিদিন ঢাকা-রাজশাহী রুটে চারটি ট্রেন চলাচল করে। প্রতিটি ট্রেনের আসন প্রায় এক হাজার। স্ট্যান্ডিং টিকেটসহ ট্রেনে যাতায়াত করেন অন্তত দেড় হাজার যাত্রী। ট্রেনের প্রতিটি টিপে টিকেট বিক্রি হয় প্রায় পাঁচ লক্ষাধিক টাকার।

রেলওয়ে পশ্চিমাঞ্চলের জিএম অসিম কুমার তালুকদার বলেন, আমি স্বভাবতই ট্রেনে যাত্রা করলে ট্রেনের টিকিট কাটার বিষয়টি তদারকি করি। তবে আজকে (শুক্রবার) ছুটির দিন হওয়ায় ভাবছিলাম একটু রেস্ট করবো। ধূমকেতু এক্সপ্রেস ট্রেন ভোর ৬টার পর যাত্রীদের নিয়ে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে রওনা দেয়।

তিনি আরও বলেন, জয়দেবপুর স্টেশনে ট্রেনটি পৌঁছানোর পরপরই লক্ষ্য করি ট্রেনে প্রচুর যাত্রী। তাই টিকিট চেকিং শুরু করি। যাত্রীদের বেশিরভাগ টিকিট ছাড়া উঠেছে। এসময় বিভিন্ন শ্রেণির মানুষ পাওয়া যায়। তাদের সাথে বাগবিতণ্ডাও হয়। তবুও জরিমানাসহ টিকিট কাটতে বাধ্য করি। যেন পরবর্তীতে ট্রেনে ওঠার আগে ভাবে। মোট ১৯০ জন বিনা টিকিটের যাত্রীর থেকে ৪১ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top