রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিকের বিরুদ্ধে অভিযান


প্রকাশিত:
৩১ আগস্ট ২০২২ ০৩:৫০

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১৬:৩০

সংগৃহিত

অবৈধ ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান শুরু করেছেন রাজশাহীর সিভিল সার্জন। মঙ্গলবার (৩০ আগস্ট) সকাল থেকে রাজশাহী জেলা ও মহানগর মিলে মোট ১২টি টিম অভিযানে নেমেছে। রাজশাহী মহানগরীতে রয়েছে তিনটি টিম। এদিকে, অভিযানের খবরে কয়েটি প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ মূলফটকে তালা মেরে পালিয়েছে।

সরেজমিনে রাজশাহী নগরীর লক্ষ্মীপুর এলাকায় দেখা গেছে, রাজশাহীর সিভিল সার্জন ডা. আবু সাইদ ফারুকের নেতৃত্বে একটি টিম অভিযানে যায়। এ খবর ছড়িয়ে পড়ার পরপরই একের পর এক ক্লিনিক, হাসপাতাল বন্ধ করে পালিয়ে যায় কর্তৃপক্ষ।

 


রাজশাহীর সিভিল সার্জন ডা. আবু সাইদ ফারুক বলেন, যেসব প্রতিষ্ঠান লাইসেন্সের জন্য আবেদন না করেই ব্যবসা শুরু করেছে বা বহু আগে অবেদন করে আর কোনো খবর নেই এবং লাইসেন্স নবায়ন করেনি তাদের চিহ্নিত করে কাগজপত্র দেখে প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হচ্ছে। এছাড়া রাজশাহীর ক্লিনিক ও ডায়াগনস্টিক সংগঠনের প্রতিনিধিদের লাইসেন্সবিহীন ও অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিকের তালিকা দিতে বলা হয়েছে। সর্বোপরি কাউকেই লাইসেন্স ছাড়া সরকারি নির্দেশনার বাইরে ব্যবসা পরিচালনা করতে দেওয়া হবে না।

 

অভিযানের খবর পেয়ে ক্লিনিক মালিকদের পালিয়ে যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, যারা পালিয়ে যাচ্ছে তাদের আমার চিঠি দেবো। যারা তালা মেরে পালিয়েছে তাদের আর সুযোগ নেই। আমরা সেগুলো বন্ধ করে দেবো। আমাদের অভিযান চলছে। সন্ধ্যায় অভিযান শেষে কী কী করা হলো সে সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

 


বিষয়: অভিযান


আপনার মূল্যবান মতামত দিন:

Top