রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

অর্থের লোভে বৃদ্ধকে গলা কেটে হত্যা, যুবকের মৃত্যুদণ্ড


প্রকাশিত:
২২ জুলাই ২০২২ ০৮:৪৪

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০০:২৭

ছবি: সংগৃহীত

রাজশাহীর চারঘাটের মানসুর রহমান নামের এক বৃদ্ধকে গলা কেটে হত্যার ঘটনায় রায় ঘোষণা করেছে দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালত। ওই মামলার প্রধান আসামি রোমান হোসেন সেতুকে (২৩) মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত সেতু রাজশাহীর চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের দৌলতপুর গ্রামের মোফাজ্জেল হোসেন মোফার ছেলে।

মামলার অপর আসামি আকাওয়াদ শাওনকে (৩০) বেকসুর খালাস দিয়েছে আদালত।

রায় ঘোষণার সময় প্রধান আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন। পরে কোর্ট পুলিশ তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠায়।

এ বিষয়ে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু জানান, গত ২০২০ সালের ১৩ ডিসেম্বর গভীর রাতে রাজশাহীর চারঘাটের শলুয়া ইউনিয়নের দৌলতপুর গ্রামের বৃদ্ধ মানসুর রহমানকে (৭০) নিজ বাড়িতে গলা কেটে হত্যা করা হয়।

ওই রাতে পুলিশ তার গলা কাটা মরদেহ উদ্ধার করে। দ্রুতই চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করে রাজশাহী জেলা পুলিশ।

সন্দেহভাজন এই দুইজনকে গ্রেফতার করে চারঘাট থানা পুলিশ। জিজ্ঞাসাবাদ শেষে গ্রেফতাররা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এন্তাজুল হক বাবু আরও বলেন, স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার পর তাদের অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে চারঘাট থানা পুলিশ। এরপর আদালতে বিচার কাজ শুরু হয়। মোট ২৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে উভয় পক্ষের আইনজীবীর যুক্তিতর্ক উপস্থাপন হয়। সবশেষে বৃহস্পতিবার বিচারক রায় ঘোষণা করে।

জবানবন্দিতে গ্রেফতাররা বলেন, অর্থের লোভেই এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। তারা জানতেন যে, বৃদ্ধ মানসুর রহমান তার নিজ বাড়িতে একাই থাকেন। সেতু ও শাওন এ সুযোগকে কাজে লাগিয়ে তার বাড়িতে চুরির পরিকল্পনা করেন। তবে পরিকল্পনার অংশ হিসেবে চুরি করতে গেলে মানসুর রহমান টের পেয়ে যান। এ সময় এন্টি কার্টার দিয়ে গলা কেটে বৃদ্ধকে হত্যা করা হয়। পরে তার রক্তাক্ত মরদেহ ফেলে পালিয়ে যান তারা।

 

আরপি/ এমএএইচ-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top