রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

স্টিকারের উপর স্টিকার লাগিয়ে প্রতারণা, বাটা শো-রুমকে জরিমানা


প্রকাশিত:
২৫ এপ্রিল ২০২২ ২২:২১

আপডেট:
৪ মে ২০২৪ ১৫:৩৩

ছবি: সংগৃহীত

স্যান্ডেলের মূল্য ট্যাগে লাগানো হয়েছিল ৯৯৯ টাকা। কিন্তু সেই ট্যাগের ওপরে আরেকটি স্টিকারে লাগানো হয়েছে ১ হাজার ২৯৯ টাকার মূল্য ট্যাগ।

আবার আরেক জোড়া স্যান্ডেলে ৭৯৯ টাকার স্টিকার ট্যাগে ওপরে বসানো হয়েছে ৯৯৯ টাকার স্টিকার ট্যাগ। ঈদকে সামনে রেখে এভাবেই সাধারণ ভোক্তাদের সাথে প্রতারণা করে আসছিলো বাটা।

কিন্তু শেষমেশ রক্ষা পেলেন না প্রতারকরা। মূল্য কারসাজির অভিযোগে রাজশাহী নগরীর নিউ মার্কেট এলাকার এক বাটা শো-রুমকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (২৪ এপ্রিল) সকাল সাড়ে ১০ টার দিকে শুনানি শেষে অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ এ জরিমানা ঘোষণা করেন।

হাসান আল মারুফ জানান, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয় শুক্রবার (২২ এপ্রিল) নগরীর নিউমার্কেট এলাকার বাটার ওই শো-রুমে অভিযান চালায়।

অভিযানকালে দুই রকম মডেলের স্যান্ডেলে মূল্য কারসাজির প্রমাণ মেলে। তৎক্ষনাৎ ওই স্যান্ডেল জব্দ করে বাড়তি মূল্য নেওয়ার কারণ দর্শাতে সংশ্লিষ্টদের রোববার বিভাগীয় কার্যালয়ে ডাকা হয়।

শুনানিতে বাটার প্রতিনিধি উপস্থিত হলেও সন্তোষজনক ব্যাখ্যা দিতে পারেননি। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। তাৎক্ষণিকভাবে জরিমানার অর্থ আদায় করে রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়েছে।

জনস্বার্থে নগরীজুড়ে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top