রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

জুতায় ১৫ টাকা বেশি নেওয়ায় ৫ হাজার টাকা জরিমানা!


প্রকাশিত:
২০ এপ্রিল ২০২২ ০৩:০৭

আপডেট:
৪ মে ২০২৪ ২৩:৫২

ছবি: জরিমানার অর্থ প্রদান

রাজশাহীতে জুতা কিনতে গিয়ে ১৫ টাকা বেশি পরিশোধ করেছিলেন এক যুবক। ৭৫০ টাকার জুতায় বিকাশ পেমেন্ট অতিরিক্ত ১৫ টাকা নিয়েছিলেন নাজ সুজ নামের এক দোকানের বিক্রয়কর্মী।

এ কারণে সোমবার (১৮ এপ্রিল) প্রতিষ্ঠানটিকে ৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আব্দুর রহিম নামের ওই যুবক সম্প্রতি নগরীর বাটার মোড়ের নাজ সুজ থেকে এক জোড়া জুতা কেনেন। বিকাশে পেমেন্ট করার সময় অতিরিক্ত ১৫ টাকা কেন নেওয়া হয়েছিল তার কোন সদুত্তর দিতে পারেননি বিক্রয়কর্মী। তাই আব্দুর রহিম তাদের কার্যালয়ে অভিযোগ করেন। এর প্রেক্ষিতে উভয়পক্ষকে শুনানির জন্য ১৩ এপ্রিল ডাকা হয়। কিন্তু অভিযুক্ত প্রতিষ্ঠানের মালিক শামসুল আলম উপস্থিত হননি।

পরে আবারও নোটিশ করে সোমবার ডাকা হয়। এ দিন তিনি উপস্থিত হলে উভয়পক্ষের উপস্থিতিতে শুনানি হয়। তখন অতিরিক্ত টাকা নেওয়ার বিষয়ে শামসুল আলম কোন ব্যাখা দিতে পারেননি। তিনি ভুল স্বীকার করে বলেছেন, কাজটা তার দোকানের বিক্রয়কর্মীরা করেছেন। এ কারণে প্রতিষ্ঠানটিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

শামসুল আলম জরিমানার অর্থ পরিশোধ করেছেন। পরে আইন অনুযায়ী জরিমানার ২৫ শতাংশ হিসেবে ১ হাজার ২৫০ টাকা অভিযোগকারীকে দেওয়া হয়েছে। বাকি টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়েছে বলেও জানান তিনি।

 

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top