রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

মোটরসাইকেলের নম্বর প্লেটের সূত্র ধরে ছিনতাইকারী আটক


প্রকাশিত:
১৩ ফেব্রুয়ারি ২০২২ ০৮:৪৮

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৩:৫৯

ছবি: আটককৃত আসামীরা

রাজশাহী নগরীতে ছিনতাই কাজে ব্যবহৃত মোটরসাইকেলের নম্বর প্লেটের সূত্র ধরে চার ছিনতাইকারীকে আটক করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। শুক্রবার রাতে ও শনিবার সকালে আরএমপির রাজপাড়া থানা পুলিশ নগরীতে পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করে।

এসময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়া মোবাইল ফোনসহ অন্যান্য মালামাল উদ্ধার করা হয়। শনিবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে আরএমপি মূখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস এসব তথ্য নিশ্চিত করেন।

আটককৃতরা নগরীর দাশপুকুরের আলাউদ্দিনের ছেলে মমিনুল ইসলাম হৃদয় (২৪), বহরমপুরের নেকবরের ছেলে আরিফ (২৩), তেরখাদিয়া ডাবতলার কাবিলের ছেলে কোরাইশিন কেরোশিন (২২) ও নতুন বিলসিমলা এলাকার সিদ্দিকের ছেলে সেলিম ওরফে মাইকেল (৩০)।

ঘটনা সূত্রে জানা যায়, শরিফুল ইসলাম (৪৯) নামের এক ব্যক্তির বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়ে গত ৩০ জানুয়ারি রাত পৌনে ৮ টায় অটোরিক্সায় রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে লক্ষীপুরে ফিরছিলেন। পথিমধ্যে লক্ষীপুর টিবি পুকুর বাইপাস এলাকায় মোটরসাইকেলে ছিনতাইকরীরা তার পথরোধ করে। ছিনতাইকরীদের একজন চাকুর ভয় দেখিয়ে তার কাছে থাকা মোবাইল ফোন, জাতীয় পরিচয় পত্র এবং বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ডসহ একটি ভ্যানেটি ব্যাগ ছিনিয়ে নেয়। ছিনতাইকারীরা পালানোর সময় শরিফুল ইসলামের মেয়ে তাদের মোটরসাইকেলের নম্বর প্লেটে থাকা রাজ মেট্রো-ল ১১-৬৩১০ নোট করেন।

এমন অভিযোগের প্রেক্ষিতে, গোপন সংবাদের ভিত্তিতে আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের দেয়া তথ্য প্রযুক্তি বিশ্লেষণ করে রাজপাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাইদুল ইসলামের নেতৃত্বে একটি টিম অভিযান পরিচালনা করে। অভিযানকালে নগরীর বুলনপুর হাইটেক পার্ক এলাকা থেকে মমিনুল ইসলাম হৃদয় ও আরিফকে আটক করা হয়। এসময় আসামীদের কাছ থেকে ছিনতাই করা মোবাইল ফোন, জাতীয় পরিচয় পত্র, বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ডসহ আরো ৩ টি মোবাইল ফোন উদ্ধার এবং ছিনতাই কাজে ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয়।

আটককৃতদের তথ্যমতে শুক্রবার দিবাগত রাত দেড় টায় তেরখাদিয়া ডাবতলা এলাকায় অভিযান চালিয়ে অপর আসামী কোরাইশিনকে ছিনতাই করা দুইটি মোবাইল ফোন ও একটি চাকুসহ আটক করা হয়।

এছাড়াও শনিবার সকাল ১০টায় রাজপাড়া থানা পুলিশের অপর একটি টিম নগরীর নতুন বিলসিমলা এলাকায় অভিযান চালিয়ে অপর এক আসামী সেলিম ওরফে মাইকেলকে আটক করা হয়।

আটককৃত ছিনতাইকারীদের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানায় পুলিশ। এছাড়াও আটককৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে নিশ্চিত করেন আরএমপি।

 

 

আরপি/এসআর-১৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top