রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

রামেক হাসপাতালে করোনা উপসর্গে একজনের মৃত্যু


প্রকাশিত:
১৩ ডিসেম্বর ২০২১ ২২:০২

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১১:২৮

ফাইল ছবি

করোনার উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে একজন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় রোববার (১২ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে সোমবার (১৩ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার মধ্যে তিনি মারা যান।

মারা যাওয়া এই রোগী রাজশাহী জেলার বাসিন্দা। করোনার উপসর্গ নিয়ে তিনি হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনার উপসর্গ নিয়ে একজন মারা গেছেন। এই এক দিনে ৩১-৪০ বছর বয়সী একজন পুরুষ মারা গেছেন।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে সোমবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১৯ জন। বর্তমানে রাজশাহীর ৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, নওগাঁর ৪ জন, নাটোরের একজন এবং পাবনার ৪ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন পাঁচজন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৯ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন একজন রোগী।

এর আগে রোববার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৪৭ জনের। এর মধ্যে একজনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। একই দিনে রামেক ল্যাবে ১৯০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এতে রাজশাহীর ৩ নমুনায় করোনা ধরা পড়েছে। এই জেলায় করোনা শনাক্তের হার ১ দশমিক ৬৯ শতাংশ।

 

আরপি/ এমএএইচ-০১



আপনার মূল্যবান মতামত দিন:

Top