রাজশাহী শুক্রবার, ২১শে জানুয়ারী ২০২২, ৮ই মাঘ ১৪২৮

কলেজ ছাত্রীর ওপর এসিড নিক্ষেপের প্রতিবাদে নগরীতে বিক্ষোভ


প্রকাশিত:
৩০ নভেম্বর ২০২১ ১৬:১১

আপডেট:
২১ জানুয়ারী ২০২২ ০১:৪০

ফাইল ছবি

রাজশাহী সিটি কলেজের শিক্ষার্থী সানজিদা আক্তার বীনার ওপর এসিড নিক্ষেপ এর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ছাত্র ফেডারেশন রাজশাহী মহানগরের আয়োজনে মঙ্গলবার (৩০ নভেম্বর) বেলা ১২ টার দিকে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন ছাত্র ফেডারেশন রাজশাহী মহানগর শাখার আহবায়ক জিন্নাত আরা রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলনসহ রাজশাহী মহানগরীর ছাত্র ফেডারেশনের নেতা কর্মীরা।

এ সময় বিক্ষোভ কারীরা শিক্ষার্থী সানজিদা আক্তার বীনার ওপর এসিড নিক্ষেপ কারীদের দৃষ্টান্ত মূলক বিচার দাবি ও ৬ দফা দাবি জানান।

দাবি সমূহ হচ্ছে -

১। এসিড নিক্ষেপকারী ও সহযোগী অপরাধীদের অতিদ্রুত গ্রেফতারসহ সকল ধর্ষণ এর মামলার জরুরী ট্রাইবুনাল গঠন করে দ্রুততম সময়ের মধ্যে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

২। সানজিদা খাতুনের সকল চিকিৎসা ব্যয় , শিক্ষা ব্যয় এবং কর্মসংস্থানের দায়িত্ব সরকারকে নিতে হবে। ৩।

বিশেষ ব্যবস্থার মাধ্যমে তার এইচএসসি পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করতে হবে।

৪। সারাদেশে ধর্ষণ , যৌণ নিপীড়ন , এসিড সন্ত্রাসীদের রাজনৈতিক ক্ষমতা উৎখাত করো।

৫। সকল জায়গায় সকল সময় নারীর নিরাপত্তার দ্বায় রাষ্ট্রকে নিতে হবে।

৬। গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফপাস চালু করতে হবে এবং দুরপাল্লার যানবাহন গুলোতে শিক্ষার্থীদের জন্য স্টুডেন্ট কার্ড চালু করতে হবে।

প্রসঙ্গত, সোমবার (২২ নভেম্বর) সন্ধ্যায় নাটোরের দত্তপাড়ায় নিজ বাড়ির কাছে বখাটেদের ছোড়া অ্যাসিডে মুখ ঝলসে যায় বিনার। প্রথমে নাটোর জেলা হাসপাতালে পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সেই রাতে উন্নত চিকিৎসার জন্য ঢাকার শেখ হাসিনা বার্ন হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার দিনেই জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করে পুলিশ।

 

আরপি/ এমএএইচ-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top