রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

নানা আয়োজনে রাজশাহীতে কমিউনিটি পুলিশিং ডে পালিত


প্রকাশিত:
৩১ অক্টোবর ২০২১ ০৪:৫০

আপডেট:
৩১ অক্টোবর ২০২১ ০৪:৫১

ছবি: কবুতর উড়ানো

“মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি” এই শ্লোগানকে সামনে রেখে নগরীতে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০ টায় রাজশাহী কলেজ প্রাঙ্গনে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) ও কমিউনিটি পুলিশিং ফোরাম এর উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে ২০২১ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সম্প্রীতি সমাবেশের আয়োজন করা হয়।

মহানগরীর বিভিন্ন পেশার মানুষকে সাথে নিয়ে রং বেরঙের বেলুন-ফেস্টুন ও কবুতর উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে ২০২১ এর উদ্বোধন করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

উদ্বোধন শেষে প্রধান অতিথি ৫ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার উপহার প্রদান করেন। পরবর্তীতে তিনি রাজশাহী কলেজ অডিটরিয়ামে কমিউনিটি পুলিশিং ডে ২০২১ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন।

উক্ত অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন রাজশাহী মেট্রোপলিটন ‍পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম এবং স্বাগত বক্তব্য রাখেন রশীদুল হাসান পিপিএম উপ-পুলিশ কমিশনার (সদর) ও সদস্য সচিব কমিউনিটি পুলিশিং ডে ২০২১ উদযাপন কেন্দ্রীয় কমিটি।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর “স্বপ্নের সোনার বাংলা” গড়ার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করার লক্ষে এগিয়ে যাচ্ছেন। উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের পুলিশ হিসেবে গড়ে তুলতে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) মহোদয়ের দিকনির্দেশনায় জন প্রত্যাশা পূরণে কাজ করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, “রাজশাহী মহানগরবাসী নিরাপদ থাকবে আমরা আপনাদের নিরাপত্তা দিবো” রাজশাহী মহানগর এলাকাকে কিশোর অপরাধ, ইভটিজিং, টিকটক/লাইকি, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন, মাদক ও চোরাচালান প্রতিরোধসহ সকল ধরনের অপরাধ নিয়ন্ত্রনের বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। এছাড়াও তিনি রাজশাহী মহানগরবাসীকে সাথে নিয়ে মহানগরীকে মাদকমুক্ত করার শপথ গ্রহণ করেন।

পরবর্তীতে প্রধান অতিথি কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো তরান্বিত ও উৎসাহ-উদ্দীপনা বৃদ্ধির লক্ষ্যে প্রতিটি বিভাগের সেরা কমিউনিটি পুলিশিং অফিসার ও সদস্যদের মাঝে পুরস্কার প্রদান করেন।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মজিদ আলী বিপিএম, এনএসআই’র অতিরিক্ত পরিচালক মুহাম্মদ মাসুদ হোসেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সভাপতি প্রফেসর হাসিবুল আলম প্রধান, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক, সাবেক অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, বৃহত্তর রাজশাহী হিন্দু কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি তপন কুমার সেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও রাজশাহী মহানগর ইউনিটের সভাপতি ড. আব্দুল মান্নান, বাংলাদেশ পূজা উৎযাপন পরিষদের সভাপতি আলোক কুমার দাস, রাজপাড়া থানা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আজিজুল আলম বেন্টু, ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক শ্যামল কুমার ঘোষ প্রমূখ।

 

আরপি/এসআর-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top