রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

রামেক হাসপাতালে আরও ৩ জনের মৃত্যু


প্রকাশিত:
১৭ অক্টোবর ২০২১ ২২:০৬

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৭:২২

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় একজন এবং উপসর্গ নিয়ে দুজন মারা গেছেন। এদের মধ্যে দুজন নাটোরের এবং একজন রাজশাহী জেলার বাসিন্দা।

চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১৬ অক্টোবর) সকাল ১০টা থেকে রোববার (১৭ অক্টোবর) সকাল ১০ টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে তারা মারা যান।

গত ২৪ ঘণ্টায় হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ), ৩ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন। মারা যাওয়া এই তিনজনই নারী। যাদের মধ্যে একজনের বয়স ৬১ বছরের ওপরে। এছাড়া ৫১-৬০ বছর বয়সী দুজন মারা গেছেন।

এদিকে ১৯২ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে রোববার সকাল ১০টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৮০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৮৮। বর্তমানে রাজশাহীর ৩৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৫ জন, নাটোরের পাঁচজন, নওগাঁর আটজন, পাবনার ১০ জন, কুষ্টিয়ার পাঁচজন এবং মেহেরপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে রাজশাহীর একজন মারা গেছেন। এ ছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন নাটোরের দুজন।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ১৭৮ জনের। এর মধ্যে করোনা ধরা পড়েছে দুজনের নমুনায়। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ২ দশমিক ২৬ শতাংশ এবং জয়পুরহাটের ৪ দশমিক ৩৫ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১০ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৫ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১৫ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৩ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ১৮ জন। এর আগে শনিবার রামেক হাসপাতাল ল্যাবে ৪৫ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে চারজনের নমুনায়।

আরপি/ এমএএইচ-০১



আপনার মূল্যবান মতামত দিন:

Top