রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

বাঘায় দুর্গোৎসব উপলক্ষে মতবিনিময় সভা


প্রকাশিত:
১২ অক্টোবর ২০২১ ০৬:৩৮

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ০৫:৪৮

ছবি: মতবিনিময় সভা

রাজশাহীর বাঘা উপজেলায় সনাতন ধর্মাবলম্বী শারদীয় দুর্গোৎসব উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১১ অক্টোবর) সকাল সাড়ে দশটায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রনালয়ের উপ-সচিব ও বাঘা উপজেলার কৃতিসন্তান শ্রী রথীন্দ্রনাথ দত্তের নিজ বাসভবন নারায়ণপুরে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক অপূর্ব কুমার সাহের সঞ্চালনায় মতবিনিময় সভায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রনালয়ের উপ সচিব শ্রী রথীন্দ্রনাথ দত্ত বলেন, ধর্ম যার যার উৎসব সবার। ২০০৯ সালের আগে সারা দেশে প্রায় নয় হাজার স্থানে পূজা উৎসব হতো। জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পরে দিন দিন তা বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে যার পরিমাণ প্রায় ৩৫ হাজার। বাংলাদেশ একটি অসম্প্রদায়িক রাষ্ট্রে পরিনত করতে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

এসময় বক্তারা বলেন, উপ-সচিব রথীন্দ্রনাথ দত্ত বাঘা উপজেলার সন্তান। তিনি বিভিন্ন সময়ে এলাকার অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন। প্রতিদিন কোন না কোন পরিচিত বা অপরিচিত মানুষের সহযোগিতা করেই চলেছেন। তিনি শারদীয় দুর্গোৎসব নিজ অর্থায়নে ও বন্ধুদের সহযোগিতায় দরিদ্র মানুষের মাঝে শাড়ি কাপড় খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন। হিন্দু-মুসলিম কোন ভেদাভেদ নেই পরিচয় শুধু মানব সেবা। তিনি সুযোগ পেলেই চলে আসেন নিজ জন্মস্থান বাঘাতে।

উপজেলায় বিভিন্ন উৎসবে মানুষকে শাড়ি কাপড় প্যান্ট পিস থ্রি-পিস উপহার দেওয়া হয়। এবারও তার ধারাবাহিকতায় প্রায় তিন হাজার মানুষের মাঝে শাড়ি-কাপড়,লুঙ্গী, প্যান্ট পিচসহ খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। তবে হিন্দু ধর্মের মধ্যে নয় মুসলমান পরিবারদের মাঝে তাঁর উপহার দেওয়া হয়।

উপস্থিত ছিলেন, চারঘাট উপজেলার ভায়ালক্ষীপুর বুদিরহাট কলেজের প্রতিষ্ঠাতা আলতাফ হোসেন, খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধা আলতাফ, বীর মুক্তিযোদ্ধা সাবেক ভাইস চেয়ারম্যান শফিউর রহমান শফি, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি শ্রী সুজিত কুমার পান্ডে বাকু , বাঘা প্রেসক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা, সাধারণ সম্পাদক নুরুজ্জামান বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিতির সভাপতি আনজারুল ইসলাম, বাঘা রিপোটার্স ক্লাবের সভাপতি মহিদুল ইসলাম, বাঘা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান, বাঘা রিপোটার্স ক্লাবের সাধারণ সম্পাদক এম ইসলাম দিলদার, উপজেলা মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক শাহিনুর রহমান বাবু প্রমুখ।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top