রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

দুর্গাপূজায় শান্তি শৃঙ্খলা রক্ষায় আরএমপির নিষেধাজ্ঞা


প্রকাশিত:
৯ অক্টোবর ২০২১ ২২:২০

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০১:৫১

ফাইল ছবি

আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নগরীর শান্তি শৃঙ্খলা রক্ষায় জারি করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয, এ বছর কোভিড-১৯ এর কারনে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হওয়ায় শারদীয় দুর্গাপূজার সকল অনুষ্ঠানাদিতে পূজারী, ভক্তকূল এবং আগত দর্শনার্থীদের মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি (প্রবেশ পথে হাত ধোয়া, হ্যান্ড স্যানিটাইজার, থার্মাল স্ক্যানার ইত্যাদি) ও সামাজিক দূরত্ব মেনে একসঙ্গে অধিক সংখ্যক দর্শনার্থী/ভক্তের মন্ডপে প্রবেশ সীমিত করা হয়েছে। একইসাথে প্রতিমা বিসর্জনকালে কোন ধরণের শোভাযাত্রা, মেলা কিংবা অন্য কোন অনুষ্ঠান, হাউজি কিংবা জুয়ার আসরের আয়োজন করা যাবে না মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। জনস্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় উল্লিখিত সরকারি নির্দেশনাসমূহ প্রতিপালনসহ হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে নগর এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষার নিমিত্তে রাজশাহী মহানগরী পুলিশ আইন-১৯৯২ এর ২৬ এর ১(ঢ), ২৯ এর ১(ক), (খ) ও ৩৩এর (ক), (খ) ধারায় অর্পিত ক্ষমতাবলে রাজশাহী মহানগরী এলাকায় সোমবার (১১ অক্টোবর) হতে শুক্রবার (১৫ অক্টোবর) পর্যন্ত সকল প্রকার অস্ত্র বহন, আতশবাজি, পটকা ফুটানো, বিস্ফোরক দ্রব্য বহন, সংরক্ষণ, ক্রয়-বিক্রয়, ব্যবহার এবং পূজা বিসর্জনের সময় উচ্চস্বরে মাইক বাজানো ও গান বাজনা নিষিদ্ধ ঘোষণা করা হলো।

একইসাথে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ১৯(১) ধারায় অর্পিত ক্ষমতাবলে পূজামন্ডপ ও তার আশেপাশে এবং প্রতিমা বিসর্জনকালে যে কোন ধরণের মাদক দ্রব্য যেমন: দেশী বা বিদেশী মদ, স্পিরিট/এলকোহল, ফেন্সিডিল, গাঁজা, ইয়াবা, হেরোইন, প্যাথেডিন ইত্যাদি নেশাজাতীয় দ্রব্য বিক্রয় নিষিদ্ধ ঘোষণা করা হলো। মাদক সেবন/বহনকারীদের প্রচলিত আইনে ব্যবস্থাসহ আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top