রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

রেডিও বড়ালে সংবাদ প্রকাশ

বাঘায় পানিবন্দিরা পেল খাদ্য সহায়তা


প্রকাশিত:
২২ আগস্ট ২০২১ ০৫:৪৭

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০৬:৪০

খাদ্য সহায়তা পেয়েছেন রাজশাহীর বাঘা উপজেলার চকরাজাপুর ইউনিয়নের পানিবন্দি মানুষেরা। বন্যা পরিস্থিতি ও নদীভাঙন নিয়ে কমিউনিটি রেডিও বড়াল-এর ইউটিউব চ্যানেলে সচিত্র প্রতিবেদন এবং ওয়েব সাইটে সংবাদ প্রকাশের পর খাদ্য সহায়তা পেয়েছেন তারা। রেনেসাঁস গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান নর্থবেঙ্গল এগ্রো ফার্মস লিমিটেডের পরিচালনা পর্ষদ এবং কয়েকজন দর্শক-শ্রোতা এগিয়ে আসেন মানবেতর জীবনযাপন করা পানিবন্দি ওই মানুষদের সহযোগিতায় এবং খাদ্য সহায়তা প্রদান করেন।

রেডিও বড়ালকে তার শ্রোতাসংঘের মাধ্যমে বন্যার্ত মানুষদের কাছে পৌঁছানোর জন্য তারা শুক্রবার (২০ আগষ্ট) এ খাদ্য সহায়তা দেন। এদিন খাদ্যসামগ্রী এবং ওষুধপত্র বাড়ি বাড়ি গিয়ে গিয়ে পানিবন্দি ১২০ পরিবারের কাছে পৌঁছে দেন কমিউনিটি রেডিও বড়ালের সম্প্রচারকর্মী ও শ্রোতাসংঘের স্বেচ্ছাসেবীরা। নর্থ বেঙ্গল এগ্রো ফার্মস লিমিটেড এসব ত্রাণসামগ্রীর জন্য সহায়তা দেয়।

খাদ্য সামগ্রীর মধ্যে প্রতিটি পরিবারের জন্য ছিল ৫ কেজি চাল, ১ লিটার ভোজ্য তেল, ১ প্যাকেট লবণ, ১ প্যাকেট আটা, ১ কেজি চিড়া, ১ প্যাকেট বিস্কিট, ১ প্যাকেট মুড়ি ও পূনরায় ব্যবহারযোগ্য কন্টেনারে ৫ লিটার করে বিশুদ্ধ পানি। এছাড়াও পানিবন্দী অবস্থায় বানভাসি মানুষের স্বাস্থ্যসেবার জন্য প্রতিটি পরিবারকে দেয়া হয়েছে ৫ পাতা স্যালাইন, ১ পাতা প্যারাসিটামল ট্যাবলেট ও ১ পাতা হিস্টাসিন ট্যাবলেট।

উল্লেখ্য, কমিউনিটি রেডিও বড়াল সম্প্রচারে আসার আগে মাঠ পর্যায়ের স্বেচ্ছাসেবকদের নিয়ে এবং সম্প্রচারে আসার পর থেকে শ্রোতাসংঘদের সাথে নিয়ে বিভিন্ন সামাজিক সচেতনতা বৃদ্ধি ও দুর্যোগকালীন সহায়তা কার্যক্রম পরিচালনা করে আসছে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top