রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

রাজশাহীর বাঘা উপজেলার কালিদাসখালী গ্রাম

পদ্মার চরে মাঝে জিও ব্যাগ ফেলে গ্রাম রক্ষার চেষ্টা


প্রকাশিত:
২২ আগস্ট ২০২১ ০০:৪০

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১১:৪৭

ছবি: জিও ব্যাগ ফেলে গ্রাম রক্ষার চেষ্টা

রাজশাহীর বাঘা উপজেলার পদ্মার চরের মাঝে চকরাজাপুর ইউনিয়নের কালিদাসখালী গ্রাম রক্ষার জন্য জিও ব্যাগ ফেলা হয়েছে। জিও ব্যাগ ফেলে গ্রাম রক্ষা করার চেষ্টা করছে রাজশাহী পানি উন্নয়ন বোর্ড । শনিবার (২১ আগষ্ট) সকাল থেকে এই জিও ব্যাগ ফেলার কাজ শুরু হয়েছে।

জানা যায়, উপজেলার পদ্মা চরের মাঝে চকরাজাপুর ইউনিয়নের কালিদাসখালী এলাকায় ভাঙনের তীব্রতা দেখা দিয়েছে । বিষয়টি দেখে চকরাজাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে জানালে তিনি রাজশাহী পানি উন্নয়ন বোর্ডকে অবগত করেন। পরে রাজশাহী পানি উন্নয়ন বোর্ড জিও ব্যাগ ফেলে গ্রাম রক্ষা করার চেষ্টা করছেন। এই ভাঙনে কালিদাসখালী গ্রামের বাসিন্দারা আতঙ্কে রয়েছে ।

চকরাজাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুল আযম বলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর মাধ্যমে রাজশাহী পানি উন্নয়ন বোর্ডকে অবগত করেন। পরে রাজশাহী পানি উন্নয়ন বোর্ড জিও ব্যাগ ফেলার কাজ করছেন। এই জিও ব্যাগ ফেলার জন্য ভাঙন অনেকটায় থেমে গেছে। আশা করছি এতে গ্রামটি রক্ষা পাবে।

রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী বিভাগের শাখা কর্মকর্তা মাহাবুব রাসেল বলেন, বাঘার পদ্মা নদীর কালিদাসখালী এলাকায় ভাঙনে ক্ষতিগ্রস্থ হচ্ছে। বালুর ভর্তি জিও ব্যাগ ফেলা হচ্ছে। ইতিমধ্যেই ৬ শতাধিক ব্যাগ ফেলা হয়েছে। এই ভাঙন প্রতিরোধে কাজ চলছে।

 

 

আরপি/এসআর-২৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top