রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

সাবেক ছাত্রনেতা মন্টুর মৃত্যুতে রাজশাহী প্রেসক্লাবের শোক


প্রকাশিত:
১০ আগস্ট ২০২১ ০২:১৮

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০৬:২৬

প্রগতিশীল সাবেক ছাত্রনেতা ও রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুর শ্বশুর এটিএম শফিদুল ইসলাম মন্টু ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন)। সোমবার (৯ আগস্ট) ভোরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ।

সোমবার (৯ আগস্ট) রাজশাহী প্রেসক্লাব ও সংগঠনটির সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা যুক্ত এক বিবৃতিতে শোক প্রকাশ করা হয়। বিবৃতিতে প্রেসক্লাব নেতারা বলেন, প্রগতিশীল সাবেক ছাত্রনেতা এটিএম শফিদুল ইসলাম মন্টুর বিদায় সত্যিই কষ্টের। ছাত্রদের নেতৃত্ব দিয়েছেন বিভিন্ন যৌক্তিক ইস্যুতে। স্বাধীনতা পরবর্তী সময়ে অসাম্প্রদায়িক মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন আন্দোলন-সংগ্রামে তার ভূমিকা ছিল স্মরনীয়। মন্টুর মৃত্যুতে রাজশাহীবাসী এক বিশিষ্টজনকে হারাল। বিবৃতিতে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

উল্লেখ্য, সোমবার বাদ যোহর নগরীর টিকাপাড়া ঈদগাহ মাঠে এটিএম শফিদুল ইসলাম মন্টুর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর দুপুর ২টায় টিকাপাড়া কবরস্থানে তাকে দাফন সম্পন্ন করা হয়। তিন ষাট ও সত্তর দশকে পূর্ব বাংলা ছাত্র ইউনিয়নের (মেনন গ্রুপ) রাজনীতিতে যুক্ত ছিলেন। প্রগতিশীল রাজনীতির পক্ষে সে সময় নেতৃত্ব দিয়েছিলেন রাজশাহী অঞ্চলে। তিনি রাজশাহীর বিভিন্ন মহলে সৎ ব্যক্তি হিসেবে পরিচিত ছিলেন।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top