রাজশাহী বৃহঃস্পতিবার, ৩০শে মে ২০২৪, ১৭ই জ্যৈষ্ঠ ১৪৩১

রামেক হাসপাতালে একদিনে আরো ১৮ জনের মৃত্যু


প্রকাশিত:
৮ আগস্ট ২০২১ ১৫:০১

আপডেট:
৮ আগস্ট ২০২১ ২৩:৫৮

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে নতুন করে মারা গেছেন আরো ১৮ জন। শনিবার (৭ আগস্ট) সকাল ৮ টা থেকে রবিবার (৮ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে মারা যান এ ১৮ জন। তবে এর আগেরদিন মৃত্যু হয় ১২ জনের।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘন্টায় মৃত ১৮ জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন মাত্র ৬ জন। এছাড়া ১০ জনেরই মৃত্যু হয়েছে উপসর্গে। আর দুইজনের প্রাণ গেছে করোনা নেগেটিভ থেকেও। মৃতদের মধ্যে রাজশাহীরই ১০ জন। এছাড়া নাটোরের তিনজন ও চাঁপাইনবাবগঞ্জের রয়েছেন দুইজন। আর নওগাঁ, পাবনা ও কুষ্টিয়ার মারা গেছেন একজন করে তিনজন। এদের মধ্যে ১০ জন পুরুষ এবং ৮ জন মহিলা।

সর্বশেষ পাওয়া তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ৫২ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪২ জন। রামেকের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪০৫। এদের মধ্যে ২১২ জন করোনা পজেটিভ রোগী। হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে ৫১৩টি বেডে প্রস্তুত রাখা হয়েছে কোভিড রোগীদের চিকিৎসার জন্য। তবে আগের তিনদিনে মৃতের সংখ্যা তুলনামূলক কমে আসলেও সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ভর্তিকৃত ও মারা যাওয়া রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে রামেক হাসপাতালে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top