রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

রাজশাহীতে মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত


প্রকাশিত:
২২ জুলাই ২০২১ ০০:২৪

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০২:১৮

রাজশাহীতে পবিত্র ঈদুল আজহার নামাজ মসজিদে অনুষ্ঠিত হয়েছে। প্রধান জামাত অনুষ্ঠিত হয় হযরত শাহ মখদুম (রহ.)দরগা জামে মসজিদে। সকাল ৮টায় অনুষ্ঠিত ঈদের জামাতে ইমামতি করেন মখদুম (রহ.) মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুফতি মোহাম্মদ শাহাদাত আলী।

এবার ঈদগাহে জামাত হয়ার কথা থাকলেও আবহাওয়া অনুকুলে না থাকার কারণে শাহমখদুম কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের পরিবর্তে জামে মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হয়। স্বাস্থ্যবিধি মেনে মসজিদে আসেন অধিকাংশ মুসুল্লি। মুসুল্লিরা সামাজিক দূরত্ব ও মাস্ক পড়ে নামাজ আদায় করেন। জামাত শেষে করোনা মহামারি থেকে মুক্তি এবং দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়েছে। এ সময় মুসল্লিরা দু’চোখের পানি ফেলে মহান স্রষ্টার কাছে দোয়া করেন।

এদিকে, সকাল পৌনে ৮টায় মহানগরীর কাদিরগঞ্জে বায়তুল আমান আহলে হাদিস জামে মসজিদে পবিত্র ঈদুল আযহার নামাজ আদায় করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। নামাজ শেষে রাজশাহী মহানগরবাসীসহ দেশ ও জাতির কল্যান কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাতে মহামারি করোনা ভাইরাস থেকেও বিশ্ববাসীর মুক্তি কামনা করা হয়।

ঈদের নামাজ শেষে কাদিরগঞ্জে পারিবারিক কবরস্থানে পিতা মহান মুক্তিযুদ্ধের অন্যতম জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান ও মাতা মরহুমা জাহানারা জামানের কবর জিয়ারত করেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top