রাজশাহী বুধবার, ৭ই জুন ২০২৩, ২৪শে জ্যৈষ্ঠ ১৪৩০

রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরো ১৪ জনের মৃত্যু


প্রকাশিত:
২৫ জুন ২০২১ ১১:৪০

আপডেট:
২৫ জুন ২০২১ ১৮:২৯

রামেক হাসপাতালের করোনা ইউনিট

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরো ১৪ জনের মৃত্যু হয়েছে। যাদের পাঁচজনের করোনা পজেটিভ ছিল। বাকি নয়জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টার মধ্যে বিভিন্ন সময় মারা যাওয়া ছয়জন রাজশাহীর। বাকিদের মধ্যে চাঁপাইনবাগঞ্জের চারজন, নাটোরের একজন ও নওগাঁর তিনজন। এদের মধ্যে দুইজন মারা যান আইসিইউতে। মারা যাওয়াদের সাতজন পুরুষ ও সাতজন নারী।

এ নিয়ে চলতি মাসের গত ২৫ দিনে (১ জুন সকাল ৬টা থেকে ২৫ জুন সকাল ৬টা পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ২৭৪ জন। এর মধ্যে রাজশাহীর ১২৭ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৯৭ জন। এর আগে সবচেয়ে বেশী মারা যান ২৪ জুন ১৮ জন এবং সবচেয়ে কম ১২ জুন চারজন।

তিনি আরো জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৫ জন। এর মধ্যে রাজশাহীর ৪৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৮, নাটোরের পাঁচ, নওগাঁর ছয়, পাবনার একজন ও কুষ্টিয়ায় একজন। সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৩ জন। শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ৩৫৭ বেডের বিপরীতে মোট চিকিৎসাধীন রোগী আছেন ৪২৩ জন। বাকিদের মেঝে ও বারান্দায় অতিরিক্ত বেড তৈরী করে রাখার ব্যবস্থা করা হয়েছে।

এর মধ্যে রাজশাহীর ২৮৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬৪ জন, নাটোরের ৩১ জন, নওগাঁর ২৯ জন, পাবনার আট জন, কুষ্টিয়ার তিনজন, চুয়াডাঙ্গার দুইজন, দিনাজপুরের একজন ও ঢাকার একজন রয়েছেন। আইউসিইউতে ভর্তি আছেন ২০ জন।

আরপি/ এস



আপনার মূল্যবান মতামত দিন:

Top