রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

লকডাউনে ১০ পরিবারে খাবার পৌঁছাল আতাউর রহমান স্মৃতি পরিষদ


প্রকাশিত:
২১ জুন ২০২১ ০৪:৪২

আপডেট:
২১ জুন ২০২১ ০৪:৪৩

ফাইল ছবি

রাজশাহীর নগরীতে লকডাউন জারি থাকায় জনমুখী কার্যক্রম হাতে নিয়েছে উত্তরবঙ্গের সর্ববৃহৎ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। জনসচেতনতা তৈরি ছাড়াও অসহায়দের খাদ্য সামগ্রী ও অর্থ সহায়তা প্রদান করে পাশে দাঁড়িয়েছে সংগঠনটি। রোববার (২০ জুন) নগরীর ১০ অসহায় পরিবারে খাদ্য সামগ্রী প্রদান করা হয়। পরিবারগুলোর বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়ে আসে সংগঠনটির প্রতিনিধি দল।

জনস্বার্থে এ কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের প্রচার সম্পাদক আমানুল্লাহ আমান। এছাড়াও শঙ্কটকালে অসহায়দের পাশে দাঁড়াতে বিত্তবানদের প্রতি আহবান জানানো হয়েছে সংগঠনটির পক্ষ থেকে।

এ বিষয়ে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ও রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান বলেন, করোনার থাবায় রাজশাহীতে ভয়াবহ পরিস্থিতি তৈরি হওয়ায় নগরীতে সর্বাত্মক লকডাউন চলছে। তবে এর ফলে মানবেতর জীবন যাপন করছে হাজারো অসহায় পরিবার। অনেকেই আমাদের কাছে এসে তাদের অসহায়ত্বের কথা বলছেন। পরিস্থিতি বিবেচনায় আমাদের সামর্থ্য অনুযায়ী অসহায় পরিবারগুলোতে খাদ্য সহায়তা দেয়ার কার্যক্রম শুরু করেছি। এটি চলমান প্রক্রিয়া। তবে বিত্তবানদের এগিয়ে আসতে হবে। অসহায়দের পাশে দাঁড়াতে হবে রাজনীতিবিদ-জনপ্রতিনিধিদের। তবেই স্বস্তি ফিরবে অনাহারে দিনাতিপাত করা পরিবারগুলোতে।

এদিকে করোনায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ও মানুষকে স্বাস্থ্যবিধি মানতে উদ্বুদ্ধ করতে সংগঠনটির পক্ষ থেকে রাজশাহীতে চলমান রয়েছে মাস্ক বিতরণ কর্মসূচি। এদিন নগরীর বিভিন্ন পয়েন্টে মাস্ক বিতরণ করা হয়। জনস্বার্থে এলাকাভিত্তিক নিয়মিতভাবেই এ কার্যক্রম পরিচালিত হবে।



 

আরপি/এসআর-২৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top