রাজশাহী মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৮ই জ্যৈষ্ঠ ১৪৩১

গণপরিবহন চালুর দাবিতে শ্রমিকদের বিক্ষোভ


প্রকাশিত:
৩ মে ২০২১ ০৬:১৩

আপডেট:
২১ মে ২০২৪ ১৯:৩১

ছবিঃ প্রতিনিধি

গণপরিবহন ও দূরপাল্লার বাস চালাতে রাজশাহীতে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। রোববার (২ মে) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহীর শিরোইল বাস টার্মিনালে এলাকায় বিক্ষোভ মিছিল বের করেন তাঁরা। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বাস টার্মিনাল এলাকায় গিয়ে শেষ হয়। অতঃপর সেখানে সংক্ষিপ্ত পথ সভা অনুষ্ঠিত হয়।

পথ সভায় রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী বলেন, কঠোর লকডাউনে বন্ধ আছে গণপরিবহন। একই সাথে দূরপাল্লার বাস চলাচলও বন্ধ রয়েছে। এতে পরিবহন খাতে জড়িত রাজশাহীর প্রায় ২০ হাজার শ্রমিক ও তাদের পরিবার এখন দিশেহারা।

তাদের জীবন-জীবিকা থেমে গেছে। এ অবস্থায় পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন তারা। আয় শূন্য এসব মানুষের দিন কাটছে খেয়ে না খেয়ে। এমন অবস্থায় চরম হতাশায় দিন পার করছেন পরিবহন শ্রমিকরা। তাই স্বাস্থ্যবিধি মেনে গাড়ি চালানোর দাবিতে আজ শ্রমিকরা রাজপথে নেমে বিক্ষোভ করতে বাধ্য হয়েছে।

রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন আরও বলেন, দেশে লকডাউনে মার্কেট খোলা। তাহলে স্বাস্থ্যবিধি মেনে পরিবহন চললে সমস্যা কোথায়?  স্বাস্থ্যবিধি মেনে চললে মানুষের ভোগান্তিও যেমন কমবে তেমন শ্রমিকরাও দু বেলা দু মুঠো ভাত খাওয়ার টাকাটা জোগাড় করতে পারতেন।

তাই অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন ও দূর পাল্লার বাস চালুর জন্য তিনি দাবি প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান এই শ্রমিক নেতা। সমাবেশে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলমসহ সাধারণ শ্রমিকেরা উপস্থিত ছিলেন।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top