রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন


প্রকাশিত:
২০ মার্চ ২০২১ ২২:২৭

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৯:০৩

ছবি: প্রতিনিধি

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নয়াগাঁও গ্রামে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের লোকজনের বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাতের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের রাজশাহী মহানগর শাখার আযোজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয় । এসময় বক্তারা সুনামগঞ্জে হিন্দু সম্প্রদায়ের উপর হামলাকারী উগ্র মৌলবাদী গোষ্ঠির সকলকে গ্রেপ্তারের দাবি জানান। এছাড়া ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে দ্রুত ক্ষতিপূরণ দেয়ার দাবি জানান তারা।

বক্তারা বলেন, সংখ্যালঘুদের ওপর এমন হামলা বার বার ঘটছে। তাই দ্রুত সংখ্যালঘু কমিশন গঠন করা দরকার। এছাড়া সংখ্যালঘুদের উপর হামলার বিচারের জন্য বিশেষ ট্রাইব্যুনালও গঠন করা প্রয়োজন। তারা দ্রুত সংখ্যালঘু কমিশন এবং বিশেষ ট্রাইব্যুনাল গঠনের দাবি জানান।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের রাজশাহী মহানগরের সভাপতি ড. সুজিত সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, সহ-সভাপতি আনন্দ কুমার ঘোষ, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ রনজিৎ সাহা, সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল কুমার ঘোষ ও নগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শরৎ চন্দ্র সরকার, নগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতা দেবাশিষ প্রামানিক দেবু, পূজা উদযাপন পরিষদের জাতীয় পরিষদের সদস্য কার্তিক চন্দ্র হালদার, নগর পূজা পরিষদের সহ-সভাপতি গৌতম দাস, যুগ্ম সম্পাদক বিশ্বজিৎ সাহা, সাংগঠনিক সম্পাদক মৃদুল সাহা প্রমুখ।

আরপি/ এসআই-১



আপনার মূল্যবান মতামত দিন:

Top