রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


কাশ্মীরের গণহত্যা প্রতিরোধে মুফতি ত্বকি ওসমানির টুইটবার্তা


প্রকাশিত:
৮ আগস্ট ২০১৯ ২৩:৫৬

আপডেট:
২ মে ২০২৪ ০২:০৭

মুফতি ত্বকি ওসমানির

কাশ্মীরের মুসলমান আর কতকাল মার খাবে? গণহত্যার শিকার হবে? বাড়ি-ঘর ছেড়ে পালিয়ে বেড়াবে? খাদ্য, বস্ত্র, বাসস্থান ও অধিকার থেকে বঞ্চিত হবে? কোনো সমস্যা হলে নারীরাই বা কেন নির্যাতন বয়ে বেড়াবে? এমন হাজারো প্রশ্ন ওঠে আসছে বিশ্বের বিভিন্ন মহল থেকে। সম্প্রতি কাশ্মীরের প্রসঙ্গে টুইট করেছেন বিশ্ববরেণ্য আলেম মুফতি ত্বকি ওসমানি।

কাশ্মীরের এ সব অত্যাচার নির্যাতন ও হত্যায় আর কতকাল চুপ থাকবে কাশ্মীরের জনগণ- এমন প্রশ্ন রেখে মজলুম মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিতে এক টুইট বার্তায় আবেদন জানিয়েছেন মুসলিম বিশ্বের অন্যতম আলেম মুফতি মুহাম্মদ ত্বকি ওসমানি।

৮ আগস্ট রাত ২ টায় দেয়া এক টুইট বার্তায় ভারতের বিরুদ্ধে গোটা মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

Muhammad Taqi Usmani@muftitaqiusmani
 

ان حکومة الهند الفاشية الغارقة فى ضدالمسلمين تقتل المئات من المسلمین کل اسبوع وترید ان تحکم علی کشمیر المسلمةً وتجعلها آخر بتشرید المسلمین من ھناک واحلال عبدة الأصنام محلهم والكشميريون ينادون العالم الاسلامي لماذا لا يرفع لهم صوت من والإسلامي

451 people are talking about this
 
 

টুইটে আল্লামা ত্বকি ওসমানি উল্লেখ করেন, ‘মুসলিম বিদ্বেষী ভারত সরকার প্রতি সপ্তাহে শত শত কাশ্মীরিকে হত্যা করছে। ভারত কাশ্মীরকে আরেক ফিলিস্তিন বানাতে চায়। মুসলমানদের কাশ্মীর থেকে তাড়িয়ে সেখানে হিন্দুদের বসতি স্থাপন করতে চায়।’

কাশ্মীরের জনগণ মুসলিম বিশ্বের কাছে জানতে চায়, ‘তাদের রক্ষার জন্য মুসলিম বিশ্ব সরব হচ্ছে না কেন? আরব জাতিরা কেন এখনও ঘুমিয়ে আছে?

উল্লেখ্য যে, কাশ্মীরের থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ইতিমধ্যে অসহায় কাশ্মীরের জনগণ খাদ্য সংকটে দিনযাপন করছে। কাশ্মীরের বাইরে থাকা কাশ্মীরিরা তাদের আত্মীয়-স্বজনের সঙ্গেও কোনো যোগাযোগ করতে পারছে না। যারা কাশ্মীরে অবস্থান করছে তারা কেউ বাড়ির বাইরে বের হতে পারছে না। যারা বের হচ্ছে তারা গ্রেফতার হচ্ছে।



আপনার মূল্যবান মতামত দিন:

Top