রাজশাহী রবিবার, ২০শে সেপ্টেম্বর ২০২০, ৬ই আশ্বিন ১৪২৭


স্বেচ্ছাসেবী মেডিকেল টেকনোলজিস্টদের আমরণ অনশন


প্রকাশিত:
৮ সেপ্টেম্বর ২০২০ ১৫:৩১

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২০ ২২:৩৩

আমরণ অনশনে মেডিকেল টেকনোলজিস্টরা

দেশের বিভিন্ন হাসপাতালে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহকারী ও আরটি-পিসিআর ল্যাবে কর্মরত স্বেচ্ছাসেবী মেডিকেল টেকনোলজিস্টরা (ল্যাব) চাকরি স্থায়ী করার দাবিতে আমরণ অনশন শুরু করেছেন। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশন করেছেন তারা।

এসময় অনশনকারী শহীদুল আমিন বলেন, ‘মুগদা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠান (নিপসন), কুয়েত মৈত্রী হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের স্বেচ্ছাসেবক টেকনোলজিস্টরা (ল্যাব) অনশন করে যাচ্ছি। আমরা গত ৩ সেপ্টেম্বর থেকে চাকরি স্থায়ী করার দাবিতে আমরণ অনশন করছি। করোনা ভাইরাস মহামারির প্রথম থেকেই এসব প্রতিষ্ঠানে স্বেচ্ছাসেবীরা কাজ করে যাচ্ছে। ’

একাদশ জাতীয় সংসদের অষ্টম অধিবেশনের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘করোনা ভাইরাসের সঙ্গে সরাসরি যুক্ত স্বেচ্ছাসেবী মেডিক্যাল টেকনোলজিস্টদের রাজস্ব খাতে নিয়োগের ঘোষণা দেয় সরকার। প্রথম ধাপে ১৪৫ জন এবং দ্বিতীয় ধাপে ৫৭ জন স্বেচ্ছাসেবী মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ দেওয়া হলেও আমাদের নিয়োগ হয়নি।

এসময় তারা নিয়োগের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন বলেও জানিয়েছেন অনশনকারীরা।

 

আরপি/আআ




আপনার মূল্যবান মতামত দিন:

Top