রাজশাহী বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১


করোনায় নতুন শনাক্ত ২৯১১, মৃত্যু ৩৭


প্রকাশিত:
২ জুন ২০২০ ২১:৩৫

আপডেট:
২ জুন ২০২০ ২১:৪৬

ছবি: স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন স্বাস্থ্য বুলেটিন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস নতুন শনাক্ত হয়েছে ২৯১১ জনের। আর মারা গেছে ৩৭ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৭০৯ জনের। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ হাজার ৪৪৫ জনে।

মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৯৫০টি। আর নমুনা সংগ্রহ করে পরীক্ষা হয়েছে ১২ হাজার ৭০৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে তিন লাখ ৩৩ হাজার ৭৩টি। ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫২৩ জন। এ নিয়ে মোট  ১১ হাজার ১২০ জন সুস্থ হয়েছেন বলেও জানিয়েছেন তিনি।

নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭ জনের মধ্যে পুরুষ ৩৩ জন, নারী চার জন। এদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ১০ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, সিলেট বিভাগে চার জন, বরিশালে বিভাগে তিন জন, রাজশাহী বিভাগে দুই জন, রংপুর বিভাগে দুই জন, ময়মনসিংহ বিভাগে রয়েছেন এক জন। বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছর বয়সের মধ্যে দুই জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে নয় জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এক জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চার জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন এক জন।

 এদিকে গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৩৮৮ জন। মোট আইসোলেশনে আছেন ছয় হাজার ২৪০ জন।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top