রাজশাহী বৃহঃস্পতিবার, ৩০শে মে ২০২৪, ১৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


রাজশাহীতে দুই দিনব্যাপী প্রোটিন অলিম্পিয়াড শুরু


প্রকাশিত:
২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫১

আপডেট:
৩০ মে ২০২৪ ১২:১১

ছবি: উদ্বোধনী অনুষ্ঠান

রাজশাহীর শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজে বাংলাদেশে প্রথম প্রোটিন অলিম্পিয়াড ও স্কুল ফেস্টিভ্যাল ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। রাজশাহীর বিভিন্ন স্কুলের বাচ্ছাইকৃত ৩৫০ জন শিক্ষার্থী এই অলিম্পিয়াডে অংশ নেয়।

বুধবার (২৭ সেপ্টেম্বর) সকালে স্কুল শিক্ষার্থীদের প্রোটিন ও পুষ্টি বিষয়ে সচেতন করতে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল ও ইউএস সয়াবিন এক্সপোর্ট কাউন্সিল যৌথভাবে এর আয়োজন করে। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. নওশাদ আলী। 

পরে আয়োজিত সেমিনারে বক্তা ছিলেন সাজেদা ফাউন্ডেশন ও আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের পুষ্টিবিদ ইসরাত জাহান ও বারডেম হাসপাতালের প্রধান পুষ্টিবিদ শামছুন্নাহার মহুয়া।

আরও পড়ুন: দেশের নিরাপত্তার স্বার্থে পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন জরুরি: মেনন

পুষ্টিবিদ শামছুন্নাহার মহুয়া বলেন, প্রোটিন আমাদের শরীরের জন্য অনেক প্রয়োজন। আমাদের নক,চুল শরীরের সুন্দর্য বর্ধনের জন্য আমাদের প্রোটিন প্রয়োজন। এছাড়াও রোগ প্রতিরোধের ক্ষেত্রে প্রোটিন অনেক গুরুত্ব পূর্ন। তাই প্রতিদিনের খাবারে আমাদের অবশ্যই নিয়মিত প্রোটিন খেতে হবে। সেমিনারে অংশ নেয় ছয়টি স্কুলের প্রায় সাড়ে তিন শতাধিক শিক্ষার্থী। সেমিনার শেষে বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে প্রথম দিনের সমাপ্তি ঘোষনা করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউএস সয়াবিন এক্সপোর্ট কাউন্সিল বাংলাদেশের টিম লিড খাবিবুর রহমান কাঞ্চন, বিপিআইসিসির মিডিয়া অ্যাডভাইজার সাজ্জাদ হোসেন, মাছরাঙা টেলিভিশের স্টাফ রিপোর্টার গোলাম রাব্বানী ও ছয়টি স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যম কর্মীরা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. গোলাম মাওলা।

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top