রাজশাহী সোমবার, ৬ই ফেব্রুয়ারি ২০২৩, ২৫শে মাঘ ১৪২৯


রামেক হাসপাতালে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর আলাদা কাউন্টার


প্রকাশিত:
২২ জানুয়ারী ২০২৩ ২৩:৫৮

আপডেট:
৬ ফেব্রুয়ারি ২০২৩ ২১:০৬

ছবি: রামেক হাসপাতাল

তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জন্য আলাদা টিকিট কাউন্টার খুলেছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল। হাসপাতালের বহির্বিভাগে এই কাউন্টার চালু করা হয়। এর ফলে হাসপাতালে চিকিৎসা নিতে আসা এ জনগোষ্ঠীর সদস্যদের ভোগান্তি কমবে বলে আশা করা হচ্ছে। এটিই দেশের সরকারি কোনো হাসপাতালে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জন্য প্রথম পৃথক টিকিট কাউন্টার বলে জানা গেছে।

রোববার (২২ জানুয়ারি) দুপুরে এই কাউন্টারের উদ্বোধন করেন সমাজসেবী শাহীন আকতার রেনী ও হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

দিনের আলো হিজড়া সংঘের সভাপতি মোহনা বলেন, আগে হাসপাতালের বহির্বিভাগে সাধারণ মানুষের সঙ্গে লাইনে দাঁড়িয়ে টিকিট কাটতে পদে পদে নানা বিড়ম্বনায় পড়তে হতো। বিশেষ করে ছেলেদের লাইনে দাঁড়ালে বলা হতো মেয়েদের লাইনে দাঁড়াতে। আর মেয়েদের লাইনে দাঁড়ালে বলা হতো ছেলেদের লাইনে দাঁড়াতে। এ কারণে চরম বিব্রতকর অবস্থার মধ্যে পড়তে হতো।

তিনি আশা করেন, এখন থেকে তারা আর এ ধরনের কোনো সমস্যায় পড়বেন না।

এ সময় তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর অধিকার আদায়ের সংগঠন দিনের আলো হিজড়া সংঘের উপদেষ্টা শ্যামল কুমার ঘোষ, শরীফ সুমন, সাধারণ সম্পাদক সাগরিকা খান, সহসাধারণ সম্পাদক জয়িতা পলি, কোষাধ্যক্ষ জুলি ও হিজড়া গুরু হিরা খানসহ তৃতীয় লিঙ্গের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top