রাজশাহী সোমবার, ৫ই ডিসেম্বর ২০২২, ২১শে অগ্রহায়ণ ১৪২৯


অবৈধ ক্লিনিক-হাসপাতালের বিরুদ্ধে ফের অভিযান


প্রকাশিত:
২৮ আগস্ট ২০২২ ১৯:১৪

আপডেট:
২৮ আগস্ট ২০২২ ১৯:১৪

সংগৃহিত

অননুমোদিত হাসপাতাল এবং ক্লিনিকের বিরুদ্ধে আবারও অভিযান চালানো হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে গত ২৬ মে একই ধরনের অভিযান পরিচালনা করা হয়েছিল।

রোববার (২৮ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের (ডিজিএইচএস) অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবির এ তথ্য জানান।

তিনি বলেন, অননুমোদিত হাসপাতাল, ক্লিনিক ও ব্লাড ব্যাংক বন্ধে আমরা আরেকটি গুরুত্বপূর্ণ অ্যাকশনে যাচ্ছি। ৭২ ঘণ্টার একটি আল্টিমেটাম দিয়ে অভিযান চালানো হবে। আগামী সোমবার (২৯ আগস্ট) থেকে বুধবার (৩১ আগস্ট) পর্যন্ত অভিযান চালানোর পরিকল্পনা রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, যেসব প্রতিষ্ঠানের নিবন্ধন আছে অথচ প্রতিষ্ঠান পরিচালনার সব শর্ত মানছে না, পরিস্থিতির উন্নতি করার জন্য তাদের তিন মাস সময় দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। তিন মাস হয়ে যাওয়ায় নির্ধারিত সময়ের মধ্যে যারা নিয়ম মেনে নতুন লাইসেন্স নেয়নি বা নবায়ন করেনি, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতেই নতুন এ অভিযান চালানো হবে।

এ বিষয়ে গত বুধবার (২৪ আগস্ট) রাতে স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে সারা দেশের সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের সভা হয়েছে বলেও জানান অধ্যাপক ডা. আহমেদুল কবির।

এ বিষয়ে সংবাদ সম্মেলনে পরবর্তী কর্ম পরিকল্পনা জানানো হবে।

আরপি/ এসএডি-১



আপনার মূল্যবান মতামত দিন:

Top