রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


রামেক করোনা ইউনিটে আরও দুইজনের মৃত্যু


প্রকাশিত:
২৪ ফেব্রুয়ারি ২০২২ ০০:১৮

আপডেট:
২৪ ফেব্রুয়ারি ২০২২ ০৫:২৯

ছবি: রামেক হাসপাতাল

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও ২ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

মৃতদের সবাই করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। এদিন হাসপাতালে করোনা সংক্রমিত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায় নি।

মৃতদের সবাই মহিলা। এদের একজনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে ও অপরজন ষাটোর্ধ বয়সী। তারা সবাই পাবনা জেলার বাসিন্দা।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় রামেকের করোনা ইউনিটে আরও ২ জনের প্রাণহানি ঘটেছে। তারা সবাই উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন। এদিন করোনা আক্রান্ত হয়ে কোনো মৃত্যুর ঘটনা ঘটে নি।

তিনি আরও বলেন, মৃতদের একজন হাসপাতালের ২৯/৩০ নং ওয়ার্ডে ও অন্যজন হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন। বর্তমানে (বুধবার সকাল ৯টা পর্যন্ত) ১৪৬ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৩১ জন। যেখানে গতকালও ৪০ জন রোগী চিকিৎসাধীন ছিলেন।

এদের মধ্যে রাজশাহীর ১২ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নওগাঁ ৭ জন, নাটোরের ৩ জন, পাবনার ৩ জন, চুয়াডাঙ্গার ১ জন, ও সিরাজগঞ্জের ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১২ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১২ জন। এছাড়াও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে ৭ জনের শরীরে।

২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ১ জন। একই সময়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৯ জন।

এদিকে মঙ্গলবার রামেক হাসপাতালে ল্যাবে ৬০ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ২ জনের শরীরে। একই সময়ে রামেক ল্যাবে ১১৩ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ৬ জনের শরীরে।

এদিন মোট ১৭৩ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ৮ জনের শরীরে। পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ৬২ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ৬ দশমিক ০৭ শতাংশ।

 

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top