রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


রামেকে করোনায় বৃদ্ধার মৃত্যু


প্রকাশিত:
১৯ ফেব্রুয়ারি ২০২২ ০১:০৫

আপডেট:
১৯ ফেব্রুয়ারি ২০২২ ০৪:৩১

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মারা যাওয়া মহিলা নাটোর জেলার বাসিন্দা। বয়সে তিনি ষাটোর্ধ। করোনা আক্রান্ত হয়ে তিনি চিকিৎসাধীন ছিলেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় রামেক করোনা ইউনিটে একজনের মৃত্যু হয়েছে। বর্তমানে (শুক্রবার সকাল ৯টা পর্যন্ত) ১০৪ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৪০ জন। যেখানে গতকালও ৪০ জন রোগী চিকিৎসাধীন ছিলেন।

তিনি আরও বলেন, এদের মধ্যে রাজশাহীর ১৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৮ জন, নওগাঁ ৬ জন, নাটোরের ৭ জন, পাবনার ২ জন, চুয়াডাঙ্গার ১ জন, ঝিনাইদহের ১ জন ও জয়পুরহাটের ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১৮ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭ জন। এছাড়াও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে ১৫ জনের শরীরে।

২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ৫ জন। এদিন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১১ জন রোগী।

এদিকে বৃহস্পতিবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৯ জনের শরীরে। এছাড়াও রামেক ল্যাবে ১৬৮ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ১৩ জনের শরীরে।

এদিন মোট ২৬২ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ২২ জনের শরীরে। পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৮ দশমিক ৪০ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ১২ দশমিক ৫৭ শতাংশ।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top