রাজশাহী বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


২৪ ঘণ্টায় রামেকে আরও দুইজনের মৃত্যু


প্রকাশিত:
১৫ ফেব্রুয়ারি ২০২২ ২১:৫৩

আপডেট:
১৮ এপ্রিল ২০২৪ ১৬:১০

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও দুইজনের মৃত্যু হয়েছে। সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। তারা সবাই রাজশাহী জেলার বাসিন্দা।

মৃতদের সবাই পুরুষ। এদের একজনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে। অপর জনের বয়স ৬০ বছরের উর্ধ্বে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত বলেন, গত ২৪ ঘন্টায় রামেকের করোনা ইউনিটে ২ জনের প্রাণহানি ঘটেছে। এদের মধ্যে একজন করোনা আক্রান্ত হয়ে ও অন্যজন করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন।

তিনি আরও বলেন, মৃতদের সবাই হাসপাতালের ২৯/৩০ নং ওয়ার্ডে ভর্তি ছিলেন। বর্তমানে (মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত) ১০৪ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৩৮ জন। যেখানে গতকালও ৪৯ জন রোগী চিকিৎসাধীন ছিলেন।

এদের মধ্যে রাজশাহীর ১৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ৭ জন, নওগাঁ ৬ জন, নাটোরের ৩ জন, পাবনার ৩ জন, চুয়াডাঙ্গার ১ জন, মেহেরপুরের ১ জন ও জয়পুরহাটের ২ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২৭ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪ জন। এছাড়াও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে ৭ জনের শরীরে।

২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ১ জন। এদিন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১৩ জন রোগী।

এছাড়াও সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের করোনার নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ১৫ জনের শরীরে। একই সময়ে রামেক ল্যাবে ২০২ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ২৭ জনের শরীরে।

এদিন রাজশাহীর দুইটি ল্যাবে মোট ২৯৬ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৪২ জনের শরীরে। এদিন পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ১৪ দশমিক ১৯ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ১৪ দশমিক ১৫ শতাংশ।

 

 

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top