রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


রামেকে করোনা আক্রান্ত বৃদ্ধের মৃত্যু


প্রকাশিত:
৩১ ডিসেম্বর ২০২১ ২২:১৪

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৭:২৭

ফাইল ছবি

করোনা সংক্রমণ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে একজন বৃদ্ধ মারা গেছেন। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল ৯টা থেকে শুক্রবার (৩১ ডিসেম্বর) সকাল ৯টার মধ্যে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করে জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন পুরুষ রোগী মারা গেছেন। তার বয়স ৬১ বছরের ওপরে। চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা ওই রোগী করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২৫ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ২৮ জন। বর্তমানে রাজশাহীর ১১ জন, চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন, নওগাঁর দুজন, নাটোরের তিনজন, পাবনার দুজন এবং কুষ্টিয়ার দুজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন সাতজন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৪ জন। করোনা ধরা পড়েনি ভর্তি চারজনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন তিনজন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে গেছেন তিনজন।

এদিকে গত ১৭ ডিসেম্বর থেকে রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে। তবে চালু রয়েছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাব। সর্বশেষ বৃহস্পতিবার এই ল্যাবে ২৩০ জনের নমুনা পরীক্ষায় রাজশাহী জেলার চারজনের নমুনায় করোনা ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে এই জেলায় করোনা শনাক্তের হার ২ দশমিক ০৪ শতাংশ।

 

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top