রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


রামেকে করোনা আক্রান্ত হয়ে নারীর মৃত্যু


প্রকাশিত:
৯ ডিসেম্বর ২০২১ ২০:২৯

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১০:১২

ফাইল ছবি

করোনা সংক্রমণে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে এক নারী মারা গেছেন। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। বুধবার (৮ ডিসেম্বর) থেকে বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) পর্যন্ত করোনায় একজনের মৃত্যু হয়।

মারা যাওয়া ওই নারী চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন তিনি।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করে জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন নারী মারা গেছেন। তার বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। করোনা সংক্রমণ নিয় তিনি হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: আবরার হত্যায় রাজশাহীর দুই শিক্ষার্থীর ফাঁসি 

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩১ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩২।

বর্তমানে রাজশাহীর ১৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নওগাঁর ৫ জন, নাটোরের ৩ জন, পাবনার একজন এবং ঢাকার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১১ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১০ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩ জন রোগী।

এর আগে বুধবার রামেক হাসপাতাল ল্যাবে ৫৭ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। রাজশাহী জেলার দুজনের নমুনায় করোনা ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে সংক্রমণের হার দশমিক ৮২ শতাংশ।

আরও পড়ুন: অপ্রতিরোধ্য রোজিনার পাশে রাজশাহী কলেজ

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এতে কারও নমুনায় করোনা ধরা পড়েনি।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top