রাজশাহী বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু, বেড়েছে শনাক্ত


প্রকাশিত:
৬ ডিসেম্বর ২০২১ ০৫:০৯

আপডেট:
৬ ডিসেম্বর ২০২১ ০৫:১৪

ফাইল ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ১ জনে। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।

এ সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৯৭ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৭ হাজার ৪৪৩ জনে। শনিবার ১৭৬ জনের করোনা শনাক্ত হয়েছিল। এর ফলে  বেড়েছে শনাক্ত।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২২৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪২ হাজার ২৭৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ০৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৩৬ শতাংশ। 

রোববার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৪৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৯ হাজার ১৩২টি নমুনা। 

সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৪৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৪৩টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ১৩২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি নয় লাখ ৮১ হাজার ৬০৬টি।

সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৪৮টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ১৩২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি নয় লাখ ৮১ হাজার ৬০৬টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃত ছয়জনের মধ্যে ঢাকা বিভাগের পাঁচ জন ও ময়মনসিংহ বিভাগের একজন রয়েছেন। মৃত ছয়জনের চারজন সরকারি ও দুজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন। মৃত ছয়জনের মধ্যে তিনজন পুরুষ ও তিনজন নারী রয়েছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত তিনজনের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

সবশেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের ২ জন পুরুষ ও ৪ জন নারী। এ সময়ে ঢাকায় ৫ ও ময়মনসিংহে ১ জন মারা গেছেন। বাকি বিভাগগুলোতে কারো মৃত্যু হয়নি।

 

আরপি/ এমএএইচ-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top