রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


রামেকে করোনায় আরও ২ জনের মৃত্যু


প্রকাশিত:
২৭ নভেম্বর ২০২১ ২০:০৮

আপডেট:
২৭ নভেম্বর ২০২১ ২০:২২

ফাইল ছবি

২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ২ জন রোগী মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (২৬ নভেম্বর) সকাল ৯টা থেকে শনিবার (২৭ নভেম্বর) সকাল ৯টার মধ্যে তারা মারা যান। মৃত ব্যক্তি রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে রাজশাহী জেলার একজন মারা গেছেন। এছাড়া করোনা সংক্রমণর্ নিয়ে হাসপাতালে মারা গেছেন তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। মৃত ব্যক্তিরা হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ড ও আইসিইউতে ভর্তি ছিলেন।

এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৭ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৪০ জন। বর্তমানে রাজশাহীর ১২ জন, চাঁপাইনবাবগঞ্জের ৯ জন, নাটোরের ৫ জন, নওগাঁর ৪ জন, পাবনার ৬ জন এবং মেহেরপুরের ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৭ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৫ জন। এর মধ্যে একজন আইসিইউতে ২ জন। এছাড়া ৩৩ জন আছেন হাসপাতালের করোনা ওয়ার্ড ২৯/৩০ ওয়ার্ডে। ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৩ জন।

এর আগে সোমবার রামেক হাসপাতাল ল্যাবে কারো করোনার নমুনা পরীক্ষা হয়নি। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৭৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে জয়পুরহাটে ১ জনের নমুনায় করোনা ধরা পড়েছে।

পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার জয়পুরহাটে ০২ দশমিক ০০ শতাংশ ।

 

আরপি/ এমএএইচ-০১



আপনার মূল্যবান মতামত দিন:

Top