রাজশাহী শনিবার, ২৭শে জুলাই ২০২৪, ১৩ই শ্রাবণ ১৪৩১


রামেকে একদিনে আরও ২ জনের মৃত্যু


প্রকাশিত:
১০ নভেম্বর ২০২১ ২১:১৩

আপডেট:
২৭ জুলাই ২০২৪ ০৮:৩৯

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ২ জন রোগী মারা গেছেন। মঙ্গলবার (৯ নভেম্বর) সকাল ৯টা থেকে বুধবার (১০ নভেম্বর) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এদের মধ্যে একজন নাটোর এবং একজন পাবনা জেলার বাসিন্দা।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে নাটোরের একজন মারা গেছেন।

এছাড়া করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন আরেকজন। তিনি পাবনা থেকে এসেছিলেন। দুজনেই হাসপাতালের করোনা ইউনিটের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন।

এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে বুধবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৪০ জন। বর্তমানে রাজশাহীর ১৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নাটোরের ৪ জন, নওগাঁর ২ জন, পাবনার ৪ জন এবং কুষ্টিয়ার ৪ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৬ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৯ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৫ জনের। এ ছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১১ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৬ জন।

এর আগে মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে ৫৭ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে একটি নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ২৪৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

এর মধ্যে ৭ জনের নমুনায় করোনা ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার রাজশাহীতে ১ দশমিক ৮৩ শতাংশ, জয়পুরহাটে ৮ দশমিক ৫৭ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জে ১২ দশমিক ৫০ শতাংশ।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top