রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


রামেকে একদিনে আরও ২ জনের মৃত্যু


প্রকাশিত:
২৯ অক্টোবর ২০২১ ২৩:৫৯

আপডেট:
৩০ অক্টোবর ২০২১ ০০:০২

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ২ জন মারা গেছেন। মৃতদের সবাই করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন।এদের মধ্যে একজন রাজশাহীর এবং অন্যজন নওগাঁ জেলার বাসিন্দা। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল ৯টা থেকে শুক্রবার সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি।

তবে উপসর্গ নিয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) এবং ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে মোট ২ জন পুরুষ রোগী মারা গেছেন। এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪৫ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৫০ জন।

বর্তমানে রাজশাহীর ১৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ১১ জন, নাটোরের ৭ জন, নওগাঁর ৪ জন এবং পাবনার ৫ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৫ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৩৩ জন।

করোনা ধরা পড়েনি ভর্তি ৭ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৬ জন। এর আগে বৃহস্পতিবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার ৬১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা শনাক্ত হয়েছে ২ জনের।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ২১৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৩ জনের। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার রাজশাহীতে ১ দশমিক ৮১ শতাংশ।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top