রাজশাহী মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১


রামেক করোনা ইউনিটে আরও ২ জনের মৃত্যু


প্রকাশিত:
১৯ অক্টোবর ২০২১ ১৬:১৭

আপডেট:
১৬ এপ্রিল ২০২৪ ২৩:৪৫

ছবি: রামেক হাসপাতাল

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে চাঁপাইনবাবগঞ্জের একজন এবং করোনার উপসর্গে রাজশাহীর একজন মারা গেছেন। সোমবার (১৮ অক্টোবর) সকাল ৯টা থেকে মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল ৯টার মধ্যে করোনা আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন রোগী মারা গেছেন। অন্যজন করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন।

২৪ ঘণ্টায় হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন। এদিকে, ১৯২ শয্যার রামেক হাসপাতাল করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৬৭ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৭৩।

বর্তমানে রাজশাহীর ২৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ১০ জন, নাটোরের ৩ জন, নওগাঁর ৭ জন, পাবনার ১২ জন, কুষ্টিয়ার ৬ জন এবং চুয়াডাঙ্গার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১১ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১৬ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৬ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৯ জন।

এর আগে সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ৫২ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৫ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৭৫ জনের।

এর মধ্যে করোনা ধরা পড়েছে ১০ জনের নমুনায়। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৪ দশমিক ২৯ শতাংশ এবং নাটোরের ৫ দশমিক ১৩ শতাংশ নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top