রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


সান্তাহারে গোপনে মধ্যবিত্তদের কাছে পৌঁছে যাচ্ছে ত্রাণ


প্রকাশিত:
২২ মে ২০২০ ০৩:১১

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৫:৪০

খামের মাধ্যমে দেওয়া ত্রাণের তালিকা

করোনা ভাইরাসের কারনে মধ্যবিত্ত পরিবারের পরিস্থিতি দিন দিন খারাপ অবস্থার দিকে যাচ্ছে। কঠিন অনিশ্চয়তায় পড়ে তারা অন্ধকার দেখছেন চোখে মুখে। গরিব ও নিম্ন আয়ের মানুষের হাতে খাবার এবং প্রয়োজনীয় খাদ্যদ্রব্য তুলে দিচ্ছেন বর্তমান সরকারসহ সমাজের অনেক ধনী মানুষ।

মধ্যবিত্ত পরিবারের পাশে কেউ নেই। ঘরে খাবার না থাকলেও মধ্যবিত্তরা চক্ষু লজ্জায় কিছু বলতে পারছে না। ঠিক সেই সময়ে বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে কয়েকজন বন্ধু-বান্ধব মিলে ‘মানবতার সেবায় আমরা’ নামে এই সংগঠন ব্যানারে মাুনষের পাশে দাঁড়ায়। সান্তাহার পৌরসভা ও ইউনিয়নের প্রায় ৫০টি মধ্যবিত্ত পরিবারের কাছে চাল, ডাল, তেল ও রোজা সামগ্রী পৌঁছে দিয়েছি কোন রকম ফটোশেসন ছাড়া ও প্রচার-প্রচারনা ছাড়া নিরবে।

এই ধারাবাহিকতায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে এবার যারা ১ম বার পেয়েছে তাদের বাদ দিয়ে নতুন করে আরোও প্রায় ৫০টি মধ্যবিত্ত পরিবারের কাছে বৃহস্পতিবার সারাদিন পৌর শহরের মালশন, হঠাৎ পাড়া, লকু কলোনী, ইয়ার্ড কলোনী, নিউ কলোনী, হাটখোলা, সাঁতাহার, কলসা, রেলগেট, সান্দিড়া, দমদমা বাড়িতে ঘুরে ঘুরে ঈদ বোনামের মত করে হলুদ খামে করে নগদ অর্থ পৌঁছে দেওয়া হয়েছে।

প্রতিটি খামে সর্বনিম্নে ৫শত টাকা থেকে শুরু করে ১৫শত টাকা পযর্ন্ত দেওয়া হয়েছে। এ মানবিক কাজে সার্বিক সহযোগীতা করেন এমডি নয়ন হোসেন, আব্দুর সবুর সবুজ, এমরান হোসেন, খাদেমুল মাসুদ প্রমুখ।

মানবতার সেবায় আমরা এর সংগঠক সাগর খান বলেন, আমাদের এই সংগঠনে বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান, ব্যক্তিগত ভাবে অর্থ দিয়ে সার্বিক সাহায্য ও সহযোগীতার করেছেন তাদের প্রতি আমরা কৃতঞ্জ। সবার সহযোগিতা পেলে আগামীতে আরোও বড় পরিসরে কার্যক্রম চলবে। মধ্যবিত্তরা করোনা যুদ্ধে বেঁচে যাবে আর বাংলাদেশ এগিয়ে যাবে অনেক দুরে এটাই প্রত্যাশা করি।

 

 

আরপি/এমএইচ

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top