রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


সান্তাহারে কমিউনিটি পুলিশিং ডে পালিত


প্রকাশিত:
৫ নভেম্বর ২০২৩ ০১:১৪

আপডেট:
১৬ জুলাই ২০২৪ ১৪:৪২

ছবি: আলোচনা সভা

‘পুলিশ-জনতা ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এই স্লোগানে বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার রেলওয়ে পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ পালিত হয়েছে।

শনিবার (৪ নভেম্বর) সকাল সাড়ে ১০ টায় সান্তাহার রেলওয়ে থানার ওসি মোক্তার হোসেনের সভাপতিত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে স্টেশন প্লার্টফর্মে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেলওয়ে পাকশী বিভাগীয় পুলিশ সুপার মো. শাহাব উদ্দিন।

আরও পড়ুন: আড়াই ঘণ্টার ব্যবধানে রাজধানীতে ৪ বাসে অগ্নিসংযোগ

বিশেষ অতিথির বক্তব্য রাখেন আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সদস্য আশরাফুল ইসলাম মন্টু, আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা, সান্তাহার পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এস.এম. জাহিদুল বারী, স্টেশন মাস্টার হাবিবুর রহমান, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পরিদর্শক নূর-এ নবী প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে রেলওয়ে পাকশী বিভাগীয় পুলিশ সুপার শাহাব উদ্দিন বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে স্মার্ট দেশের পথে। পাড়া মহল্লায় কমিউনিটি পুলিশিংয়ের সামাজিক সচেতনতার মাধ্যমে সমাজ থেকে মাদক, ইভটিজিং, সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য সহ সকল অপকর্মকে রোধ করা যাবে। আর সে জন্য সমাজের সকল মানুষকে সোচ্চার হতে হবে। মানুষ যত সোচ্চার হয়ে কমিউনিটি পুলিশিংকে সহায়তা করবে, তত দ্রুত সমাজ থেকে সকল ধরণের অপকর্ম রোধ করা সহজ হবে।

আলোচনা শেষে পাকশী রেলওয়ে বিভাগীয় পুলিশ কমিউনিটির শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হওয়াই সান্তাহর স্টেশন মাস্টার হাবিবুর রহমান ও সান্তাহার রেলওয়ে থানার কমিউনিটি পুলিশের শ্রেষ্ট অফিসার উপ-পরিদর্শক (এসআই) বাশারকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

 

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top